ইলিয়াস কাঞ্চনের অভিনয়জীবনের চার দশক

বিনোদন ডেস্ক :অভিনয়জীবনের ৪টি দশক সফলতার সাথে পার করলেন ইলিয়াস কাঞ্চন। শোবিজ জগতের শুদ্ধতম মানুষ তিনি। সিনেমার নিপাট ভদ্রলোক হিসেবে পরিচিত এই অভিনেতা তার অভিনয়জীবনের ৫০ বছরের সেলিব্রেশনে ছোট্ট একটি গেট-টুগেদারের আয়োজন করতে যাচ্ছেন। যেখানে তার দীর্ঘজীবনের সুহূদদের সাথে কিছুক্ষণ সময় কাটাবেন। আগামীকাল তিনি অভিনয়জীবনের চার দশক পূর্ণ করবেন।
সুভাষ দত্ত পরিচালিত ‘বসুন্ধরা’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় ইলিয়াস কাঞ্চনের। ১৯৭৭ সালের ২৬ মার্চ তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান। সেই বছরই ৩১ ডিসেম্বর ‘বসুন্ধরা’ চলচ্চিত্রটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন ববিতা। সেই থেকে ২০১৭ সাল পর্যন্ত প্রতিবছরই তার অভিনীত চলচ্চিত্র মুক্তি পেয়েছে। সেই হিসেবে ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। নায়িকা হিসেবে কাঞ্চন তার বিপরীতে সবচেয়ে বেশি পেয়েছেন চম্পা, দিতি ও অঞ্জু ঘোষকে।
ইলিয়াস কাঞ্চন বলেন, ‘এই গেট-টুগেদারের আয়োজন করতে দিয়ে দেখলাম যে দু’জন মানুষ আমাকে সন্তানের মতো স্নেহ করতেন সুভাষ দত্ত ও দারাশিকো এই পৃথিবীতে নেই। নেই আমার প্রিয় পরিচালক শিবলী সাদিক, মান্নান সরকার, আলমগীর কবির, মমতাজ আলী, তোজাম্মেল হক বকুলসহ আরো বেশ ক’জন। নেই আমার শ্রদ্ধেয় বড় ভাই নায়করাজ রাজ্জাক। এমন আরো অনেকে। নীরবে ভেবে ভেবে কষ্ট পেলাম। তারপরও যারা আছেন তাদের নিয়ে এই অনুষ্ঠানটি করতে যাচ্ছি। আশা করি প্রিয় সেই মুখগুলোর দেখা পাবো। খেয়াল করে দেখলাম, আমি সংসার জীবনের চেয়ে এই জীবনেই বেশি সময় দিয়েছি। তাই জীবনের গুরুত্বপূর্ণ এই অধ্যায়কে খানিকটা স্মরণ করতে চাই।’
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *