জিম্বাবুয়ে সিরিজে আশাবাদী মাহমুদুল্লাহ

দুঃসময় যেন পিছুই ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ থেকে শুরু। এরপর এশিয়া কাপ, টি-টুয়েন্টি বিশ্বকাপ, ভারত সিরিজ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, সর্বশেষ এশিয়ান গেমস। প্রায় এক বছর ধরে ব্যর্থতার জালে বন্দী টাইগাররা। তবে বছরের শেষ সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ঘুরে দাঁড়াবে ক্রিকেট দল। এমনটিই আশা করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখী হলে একথা বলেন তিনি।

তিনি বলেন, ‘এই বছরটা আমাদের জন্য খুবই খারাপ গেলো। হয়তো আমার ক্রিকেটিং ক্যারিয়ারে এরকম বছর আর কখনো আসেনি। তবে আমি আশা করি, বছরের শেষটি ভালো হবে। সামনে জিম্বাবুয়ে সিরিজ আছে। সিরিজের সবগুলো ম্যাচেই ভালো ফল করার লক্ষ্য আমাদের।’

জিম্বাবুয়ের বিপক্ষে সবসময় জয়ের জন্যই মাঠে নামে বাংলাদেশ। তুলনামূলক কম শক্তিধর দল হওয়াতে সমর্থকরা জিম্বাবুয়ের বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবতে পারে না। কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়েছে জিম্বাবুয়ে। এটা আলাদা করে ভাবারই বিষয়।

কিভাবে তাদের বিপক্ষে প্রস্তুতি নিচ্ছেন; এমন প্রশ্নে মাহমুদুল্লাহ বলেন, ‘হ্যাঁ, এটা নিয়ে মিটিংয়ে কথা হবে। কোচ হয়তো কথা বলবেন। আর আমরা সবাই নিজেকে ভালোভাবে প্রস্তুত করবো। আমাদের সবার টার্গেট থাকবে ভালো খেলার।’

কিছুদিন আগে টেস্ট ও ওয়ানডেতে আলাদা অধিনায়ক নির্বাচন করে বিসিবি। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি মনে করি বোর্ড ভালো একটা সিদ্ধান্তই নিয়েছে। আর আমাদের সকল খেলোয়াড়ের এটাতে সমর্থন আছে।’ সূত্র:শীর্ষ নিউজ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *