আজ মন্ত্রীর গায়েহলুদ, ১৪ নভেম্বর বৌভাত

বর-কনের বয়সের পার্থক্য প্রায় ৪০ বছর। কিন্তু দুই জনের মনের মিল রয়েছে যথেষ্ট। রয়েছে প্রেম-প্রীতি আর ভালোবাসা। কখন যে কার মনে কোন শখ জাগে অবশ্য তার কোনো ঠিক-ঠিকানা নেই। প্রেম যে কোনো জাত-কুল ধর্ম-বর্ণ, বয়স ব্যবধান ও চেনা-অচেনা মানে না সেটা আরো একবার প্রমাণিত। এবার এর প্রমাণ দিতে ইন্ডিয়ান কোনো সিরিয়াল নয়, স্বয়ং বাংলাদেশ সরকারের রেলপথমন্ত্রী মুজিবুল হক এগিয়ে এসেছেন।

জীবনের প্রায় ছয় দশক পার করে এবার তিনি সংসার করার উদ্যোগ নিয়েছেন। প্রায় ছয় মাস আগে থেকেই চলছে গুঞ্জন। বাতাসে খবর বেরিয়েছিল মন্ত্রী বিয়ে করছেন। সব গুঞ্জনের অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে বিয়ের ঘোষণা দেন তিনি। আর ওই ঘোষণার বাস্তবায়নের প্রথম ধাপ হচ্ছে আজ।

রেলপথমন্ত্রী মুজিবুল হক-এর বয়স এখন মাত্র ৬৭। বয়সের প্রায় শেষ দিকে এসে মন্ত্রী সংসার জীবন শুরু করার খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অত্যন্ত খুশি হয়েছেন। তার বিয়ে নিয়ে জাতীয় সংসদে বেশ কৌতুকও হয়েছে। এ বিয়ে নিয়ে দেশবাসীর মধ্যে আগ্রহেরও কমতি নেই।

বুধবার মন্ত্রীর গায়ে হলুদ মাখনো হবে। আয়োজন করা হচ্ছে- বিবাহোত্তর সংবর্ধনা ও বৌ-ভাত। মন্ত্রীর হবু স্ত্রী হনুফা আক্তার রিক্তার গায়েও হলুদ মাখানো হবে আজই। ইতোমধ্যেই গায়ে হলুদের উপকরণ বরের পরিবার কনের বাড়িতে পাঠিয়েছেন।

অন্যদিকে কনের পরিবারের পক্ষ থেকেও বরের বাড়িতে উপকরণ পাঠানো হয়েছে। বর-কনের পারিবারের পক্ষ থেকে জানা গেছে, সংসদ ভবনের অভিজাত হাউসে গায়ে হলুদের অনুষ্ঠান হবে।

প্রসঙ্গত, ৩১ অক্টোবর শুক্রবার চান্দিনা উপজেলার মীরাখলা গ্রামের মুন্সিবাড়িতে বরযাত্রীরা আসবেন। ওই যাত্রায় মন্ত্রী মুজিবুল হকের সঙ্গে থাকবেন আত্মীয়-স্বজন ছাড়াও দলীয় নেতাকর্মীরা। ১৪ নভেম্বর বৌ-ভাতের অনুষ্ঠান আয়োজন করা হবে বলেও জানা গেছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *