আজ সাড়ে ১১টায় পতাকা বৈঠক ॥ ৩ জনের লাশ খোয়াই পুলিশের নিকট ॥ ভারতের খোয়াই শহরে চুনারুঘাটের ৩ গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

চুনারুঘাটের বাল্লা সীমান্তের ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের বাচাইবাড়ি এলাকায় তিন গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয়রা। নিহতরা হলেন- চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আলীনগর গ্রামের আজগর আলীর ছেলে করম আলী (৪০), একই গ্রামের সমির হোসেনের ছেলে সুজন মিয়া (২২) এবং সনু মিয়ার ছেলে আক্কল মিয়া (১৯)।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার ভোরে আলীনগর গ্রামের ৫জন গরু ব্যবসায়ী ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের একটি গ্রামে গরু কিনতে যায়। এ সময় ভারতীয়রা তাদের চোর সন্দেহ করে গণপিটুনী দেয়। এতে ঘটনাস্থলেই ৩ জন মারা যায়। এ ঘটনায় দুই জন পালিয়ে এসে মঙ্গলবার বিকেলে এলাকায় খবর দেয়। সন্ধ্যার দিকে তাদের মৃত্যুর বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম বিষয়টি বিজিবিকে জানান। পরে বিজিবি’র পক্ষ থেকে বিষয়টি নিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের বিএসএফ এর সাথে যোগাযোগ করা হলে বিএসএফ পক্ষ থেকে ৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

এ ব্যাপারে গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম জানান, ৩ জনকে পিটিয়ে হত্যার বিষয়টি আমি বিজিবি’কে অবগত করেছি। বিজিবি জানিয়েছে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ গুলো ফেরত আনার চেষ্টা করছে।

বিজিবি’র ৪৬ ব্যাটালিয়ানের লেঃ কর্ণেল নাসির উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দেশে লাশ ফেরত আনার জন্য আজ বুধবার সাড়ে ১১টায় বিএসএফ এর সাথে পতাকা বৈঠকের কথা রয়েছে। পতাকা বৈঠকের পর লাশ দেশে ফেরত আনার ব্যাপারে চুড়ান্ত করা হবে। তিনি জানান বর্তমানে লাশ গুলো খোয়াই জেলা পুলিশের কাছে রয়েছে।

উল্লেখ্য যে, চলতি বছরের ৫ এপ্রিল ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের গৌরনগর মজুমদারবাড়ি এলাকায় ৩ বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। তারা হলেন, উপজেলার গাজীপুর ইউনিয়নের হাপ্টার হাওর গ্রামের ছিদ্দিক আলী (৫৫), একই গ্রামের আনোয়ার মিয়া (২৫) ও উসমানপুর গ্রামের উমর আলী (৩০)।

 

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *