জিম্বাবুয়ে-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট…… প্রস্তুত খুলনা নগরী

আজ সন্ধ্যা নাগাদ খুলনায় পেঁৗছবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে ক্রিকেট দল। বিমানে করে যশোরে নেমে নগরীর সিটি ইন হোটেলে উঠবেন তারা। শুক্রবার থেকে শেখ আবু নাসের স্টেডিয়ামে চলবে পুরোদমে অনুশীলন। শনি ও রোববার অনুশীলনের পর ৩ নভেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। জিম্বাবুয়ে-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচের অপেক্ষায় এখন নগরবাসী। এরই মধ্যে মাঠের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গ্যালারিতে চেয়ার বসানো, ঘাস কাটা, পিচ ও আউটফিল্ড সম্পূর্ণ প্রস্তুত। পাশাপাশি দীর্ঘ ২ বছর পর খুলনায় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় ঘষামাজার কাজ শেষ মুহূর্তে চলছে নগরজুড়ে। হোটেল ও স্টেডিয়ামজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। র‌্যাব, পুলিশ ও বিজিবির সঙ্গে বাড়তি নিরাপত্তার জন্য থাকবে আর্চওয়ে, টগ স্কোয়াড ও বোম সার্চ মেশিন। থাকবে ৭৩১ পুলিশ ও দুই প্লাটুন বিজিবি সদস্য।

 

টেস্ট ম্যাচকে স্বাগত জানাতে নতুন সাজে সজ্জিত করা হয়েছে গোটা নগরী। স্টেডিয়ামের সবখানেই পরিচ্ছন্নতার ছোঁয়া। নগরী রয়্যাল মোড়, শিববাড়ী মোড়, স্টেডিয়াম এলাকায় দুই দলকে স্বাগত জানিয়ে নানা ধরনের তোরণ নির্মাণ করা হয়েছে। আলোকসজ্জা করা হয়েছে রয়্যাল মোড় থেকে শিববাড়ী এবং হোটেল সিটি ইন পর্যন্ত। এছাড়া বিভিন্ন মোড়ে রয়েল বেঙ্গল টাইগার, হরিণসহ সুন্দরবনের নানা চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। শিববাড়ী মোড়ে প্রথমবারের মতো অ্যানিমেটেড লাইট লাগানো হয়েছে, যা দিয়ে আলোকসজ্জার মাধ্যমে ক্রিকেট খেলার বিভিন্ন বিষয় দেখানো হচ্ছে। কেসিসির পক্ষ থেকে নগর পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আবদুস সাত্তার কচি বলেন, খেলা চালানোর জন্য এখন আমরা পুরোপুরি প্রস্তুত। হোটেল সিটি ইনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলমগীর হোসেন জানান, আইসিসি ও বিসিবির পক্ষ থেকে ৭০টি কক্ষ নির্ধারণ করা হয়েছে। চতুর্থ থেকে নবম ফ্লোর পর্যন্ত এসব কক্ষ। ব্যবস্থা রয়েছে জিম ও সুইমিংপুলের। জিম্বাবুয়ের খেলোয়াড়দের জন্য ইংলিশ ও স্পাইসি খাবার তৈরি করা হবে।

 

টিকিটের হার : ১ নভেম্বর থেকে খুলনার ক্রীড়াপ্রেমীরা টেস্ট ম্যাচের টিকিট সংগ্রহ করতে পারবেন। ইউক্যাশ থেকে মানি ট্রান্সফারের মাধ্যমে টিকিট সংগ্রহ করা যাবে। স্থানীয় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) নির্ধারিত ব্রাঞ্চের মাধ্যমে টিকিট সংগ্রহ করা যাবে। ৫টি ক্যাটাগরিতে টিকিট পাওয়া যাবে। ইস্টার্ন স্ট্যান্ড ২০, ওয়েস্টার্ন গ্যালারি ৫০, ক্লাব হাউস পূর্ব ও পশ্চিম ৭৫ টাকা। ইন্টারন্যাশনাল পূর্ব ও পশ্চিম ১০০ এবং বিসিবি করপোরেট ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

 

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *