৯০ ঘন্টা পর ভারতে গনপিঠুনীতে নিহত তিন বাংলাদেশীর লাশ ফেরত

স্টাফ রিপোটার। প্রায় ৯০ ঘন্টা পর ভারতীয়দের নৃশংস পিঠুনীতে নিহত তিন বাংলাদেশীর মরদেহ হস্তান্তর করেছে ভারতের বিএসএফ ও চম্পার হাওড় থানা পুলিশ। মরদেহগুলো গ্রহন করেন বিজিবি ও চুনারুঘাট থানার কর্মকর্তাগন ।
গত সোমবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার আলীনগর গ্রামের করম আলী(৩৫) সুজন মিয়া(২২), আকল মিয়া (১৯) বাড়ি থেকে বের হলে ওইদিন রাতে তারা আর ফিরেননি। পরদিন মঙ্গলবার রাতে স্বজনরা বিজিবির মাধ্যমে জানতে পারেন ভারতের চম্পারহাওড় থানার গোপালনগর গ্রামবাসিদের নৃশংস পিটুনীতে তারা নিহত হয়েছেন।
পরে বুধবার বিকেলে বিজিবি ও বিএসএফ বাল্লা সীমান্তের কেদারাকোট নামকস্থানে এক পতাকা বৈঠক করে। বৈঠকে বিজিবি মরদেহ গুলো যত তাড়াতাড়ি সম্ভব ফিরিয়ে দেওয়ার অনুরোধ জানায় বিএসএফকে।
এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় কেদারাকোটে মরদেহ নিয়ে হাজির হন ১০ বিএসএফের সেকেন্ড ইন কমান্ড লেঃ কর্নেল বীরেন্দ্র বাজপেয়ী ও সংশ্লিষ্ট থানার ওসি শ্যামল দেব বর্মা। বাংলাদেশের বিজিবির পে ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল নাসির উদ্দিন আহমদ ও চুনারুঘাট থানার ওসি অমূল্য কুমার চৌধুরী লাশ গুলো গ্রহন করে নিহতদের স্বজনদের কাছে তুলে দেন।এসময় গাজিপুর ইউনিয়নের চেয়ারম্যান মৌলানা তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *