দুই জেলায় ৭ কারখানাকে ১ কোটি ৫৮ লাখ টাকা জরিমানা

পরিবেশ, প্রতিবেশ ও জলজ জীববৈচিত্র্যের ক্ষতি সাধনের অভিযোগে গাজীপুর এবং নারায়ণগঞ্জের সাতটি কারখানাকে সোমবার ১ কোটি ৫৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের এনফোর্সমেন্ট উইং। সংবাদদাতাদের পাঠানো খবর-

 

গাজীপুর : পরিবেশদূষণের দায়ে গাজীপুর জেলার চারটি ডায়িং ও ওয়াশিং কারখানাকে ১ কোটি ২৪ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের এনফোর্সমেন্ট উইং। পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান জানান, তাদের পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) মোঃ আলমগীর নদী এবং বায়ুদূষণের দায়ে গাজীপুর জেলার চারটি ডায়িং ও ওয়াশিং কারখানার মালিক এবং প্রতিনিধিকে অধিদফতরের এনফোর্সমেন্ট উইংয়ে তলব করে শুনানি গ্রহণ করেন। পরে গাজীপুর জেলার পূর্বাণী নিটিং অ্যান্ড ডাইং লিমিটেডকে ৬৪ লাখ টাকা, উত্তরা নিটিং অ্যান্ড ডাইং লিমিটেডকে ২৩ লাখ, মনট্রিমস লিমিটেডকে ৫ লাখ এবং টাওয়েল টেক্স লিমিটেডকে ৩২ লাখ টাকা জরিমানা করা হয়।

 

নারায়ণগঞ্জ : পরিবেশদূষণের অভিযোগে নারায়ণগঞ্জে তিনটি শিল্প কারখানাকে ৩৪ লাখ টাকা অর্থদন্ড দিয়েছেন পরিবেশ অধিদফতরের পরিচালক মোঃ আলমগীর। পরিদর্শনে পরিবেশদূষণের অভিযোগে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার শাহজালাল স্টিল অ্যান্ড রিরোলিং মিলস লিমিটেডকে ২২ লাখ, রহমান হোসিয়ারী ডাইং অ্যান্ড ফিনিসিং লিমিটেডকে ১০ লাখ এবং হাজী মোঃ ডাইংকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

 

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *