২৬৬ রানে এগিয়ে বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসের চতুর্থ দিনে জিম্বাবুয়ের বিপক্ষে ২৬৬ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। দিন শেষে ৫ উইকেট হারিয়ে স্বাগতিকদের ২০১ রান।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে এরই মধ্যে ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল (২০) ও শামসুর রহমান (২৩)। পানিয়াঙ্গারার বলে আউট হয়েছেন তামিম। আর ওয়ালার আউট করেছেন শামসুরকে। এরপর ওয়ালার বলে আউট হয়েছেন মুমিনুল হক (৫৪) ও সাকিব আল হাসান (৬)। মুমিনুলকে ক্যাচ আউট এবং সাকিবকে এলবিডাব্লউর ফাঁদে ফেলেছেন ওয়ালার।

রানের খাতা খোলার আগেই ওয়ালারের চতুর্থ শিকার হয়েছেন বাংলাদেশী অধিনায়ক মুশফিকুর রহিম। ক্রিজে রয়েছেন মাহমুদঊল্লাহ (৬৩) ও শুভাগত হোম (২৩)

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মাসাকাদজা (১৫৪) ও চাকাভা (৭৫) চতুর্থ দিনেও দারুণ খেলেছেন। যদিও ডাবল সেঞ্চুরির স্বপ্ন পূরণ হয়নি মাসাকাদজার। তবে নিজের ব্যক্তিগত স্কোরে ৪ রান যোগ করেই সাকিবের বলে আউট হয়েছেন তিনি।

মাসাকাদজা বিদায় নিলেও সেঞ্চুরি হাঁকিয়েছেন চাকাভা। তাইজুলের বলে আউট হওয়ার আগে ১০১ রান করেছেন তিনি। তাই গুটিয়ে যাওয়ার আগে ৩৬৮ রান করতে পেরেছে জিম্বাবুয়ে।

এর আগে প্রথম ইনিংসে সাকিব আল হাসান (১৩৭) ও তামিম ইকবালের (১০৯) সেঞ্চুরির সুবাদে সব উইকেট হারিয়ে ৪৩৩ রান করেছিল বাংলাদেশ।

প্রথম টেস্টের দল থেকে বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে। পেসার আল আমিনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন রুবেল হোসেন। অন্যদিকে জিম্বাবুয়ে দলে হয়েছে তিনটি পরিবর্তন।

৩ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। বাংলাদেশে তৃতীয় ও শেষ টেস্ট চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, মুমিনুল হক, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ, জুবায়ের হোসেন লিখন, শাহাদাত হোসেন, শামসুর রহমান, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে দল : ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), সিকান্দার রাজা, ব্রায়ান চারি, হ্যামিল্টন মাসাকাদজা, ম্যালকম ওয়ালার, ক্রেইগ আরভিন, এল্টন চিগুম্বুরা, রেজিস চাকাভা, তিনাশে পানিয়াঙ্গারা, নাতশাই মুশাঙ্গুয়ে, তেন্দাই চাতারা।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *