টাইগারদের সিরিজ জয়

প্রথম সেবা ডেস্ক॥  ৫ ম্যাচ ওযানডে সিরিজের এখনও বাকি ২ ম্যাচ। তাতে কি? দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশ এরই মধ্যে ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে। বুধাবার তৃতীয় ওয়ানডেতে তারা ১২৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়েকে।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল সফরকারী জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশের উদ্বোধনী জুটি। জুটি ভেঙেছে দলীয় ১২১ রানের মধ্য। উইকেটের প্রান্ত বদল করতে গিয়ে আউট হয়েছেন ওপেনার তামিম ইকবাল। সাজঘরে ফেরার আগে ৪০ রান করেছেন বাঁহাতি এই ক্রিকেটার।

এনামুলকে যথাযখ সঙ্গ দিতে পারেননি মুমিনুল হক। নিজের নামের পাশে ১৫ রান যোগ হতেই মাসাকাদজার বলে ক্যাচ আউট হয়েছেন তিনি। আর ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন এনামুল হক। ব্যক্তিগত ৯৫ রানে আউট হয়েছেন তিনি। তারপরও লড়াইয়ের পুঁজি গড়তে সমস্যা হয়নি বাংলাদেশের। সাকিবের ৪০ ও মশফিকের ৩৩ রানে ভরে করে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান তুলেছিল স্বাগতিকরা।

জবাবে বাংলাদেশের মারাত্মক বোলিংয়ের সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। ১৭২ রান তুলেই গুটিয়ে গেছে সফরকারীদের ইনিংস। ২টি করে উইকেট নিয়েছেন মাশরাফি ও রুবেল হোসেন। এ ছাড়া ৩টি উইতেট পেয়েছেন আরাফাত সানি।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, আরাফাত সানি, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *