রোনালদোর গোলে শীর্ষস্থানে রিয়াল

ক্রিস্তিয়ানো রোনালদোর একমাত্র গোলে সুইজারল্যান্ডের দল বাসেলকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বি গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

সব ধরণের প্রতিযোগিতা মিলে রিয়ালের এটা টানা পঞ্চদশ জয়।

বুধবার রাতে খেলতে নামে রিয়াল। তাই সব ধরণের প্রতিযোগিতা মিলে নিজেদের মাঠে গত আট ম্যাচে বাসেল অপরাজিত থাকলেও, রিয়ালের দুর্দান্ত আক্রমণভাগ পরীক্ষা নেয় তাদের।

বল দখলে এগিয়ে থাকলেও প্রথম ২০ মিনিটে রিয়াল তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি।

তারপরই প্রথম সুযোগটা পায় বর্তমান চ্যাম্পিয়নরা, কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদোর বাঁ পায়ের শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

৩৫তম মিনিটে অবশ্য দুর্দান্ত ফর্মে থাকা রোনালদোকে আর রুখতে পারেনি স্বাগতিকরা। রিয়ালের এগিয়ে যাওয়া এই গোলে অসাধারণ অবদান ছিল করিম বেনজেমার।

বাঁদিক থেকে বল পায়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সে কোনাকুনি ঢুকে একেবারে গোললাইনের কাছ থেকে ব্যাক পাস দেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা। গোল মুখে বল পেয়ে অনায়াসেই লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা রোনালদো।

এই গোল দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের গোলদাতাদের তালিকায় সাবেক খেলোয়াড় রাউল গনসালেসের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে উঠে এলেন গতবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী রোনালদো। ৭৪ গোল করে তালিকার শীর্ষে আছেন লিওনেল মেসি।

বিরতির পরও বল দখলে এগিয়ে ছিল রিয়াল। কিন্তু ধীরে ধীরে অতিথিদের রক্ষণে চাপ বাড়াতে থাকে বাসেলে। ৬৭তম মিনিটে পরপর দুবার সুযোগও পেয়েছিল দলটি কিন্তু সাফল্য মেলেনি।

৭৭তম মিনিটে ভাগ্যের ফেরে ব্যবধান বাড়াতে ব্যর্থ হন রোনালদো। তার বাঁ পায়ের শটটি গোলপোস্টে লাগে।

এই জয়ে বি গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত হওয়া রিয়ালের পয়েন্ট ১৫। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাসেল।

লিভারপুল ও লুদোগোরেতসের মধ্যে গ্রুপের অন্য ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছে। উভয় দলের পয়েন্ট ৪, কিন্তু গোল ব্যবধানে এগিয়ে তৃতীয় স্থানে আছে ইংল্যান্ডের ক্লাবটি।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *