“এক পলক”

সপ্তাহের আলোচিত ঘটনা নিয়ে এক পলক গত এক সপ্তাহের জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ ও আলোচিত সংবাদ নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন “এক পলক”। গত সপ্তাহে এক পলক প্রচার হওয়ার পর ব্যাপক সাড়া পাওয়া যায়। পাঠক মহলে ব্যাপক সাড়া পাওয়ার পর আবারও আমরা উপস্থাপন করছি সপ্তাহে আলোচিত ঘটনা নিয়ে। উপস্থাপন করেছেন আমাদের স্টাফ রিপোর্টার কাজী মাহমুদুল হক সুজন।ভূয়া স্বামী স্ত্রী আটক য় হবিগঞ্জ সদর তলীর বহুলা এক বাসা থেকে ভূয়া স্বামীকে আটক করেছে সদর থানা পুলিশ। গত বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে পুলিশ চুনারুঘাট উপজেলার গোবরখলা গ্রামের মোফাচ্ছের ও ঢাকা যাত্রাবাড়ীর এলাকার রিয়া রায় চৌধুরী (২০) আটক করে। তারা একে অপরকে ভালবেসে বহুলায় এক বাসা স্বামী স্ত্রী পরিচয়ে ভাড়া থাকত। তবে আটকের পর তারা বিবাহের কোন কাগজপত্র দেখাতে পারেনি।
মক্ষীরানী চাঁদনী আটক ॥ নবীগঞ্জের মক্ষীরানী ও ইয়াবা ব্যবসায়ীকে হবিগঞ্জের কোট ষ্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাইয়ুম এক অভিযান চালিয়ে শুক্রবার রাতে সুলতান মাহমুদপুর এলাকা থেকে আটক করে। এসময় চাঁদনীর সাথে থাকা ৪ খদ্দের পালিয়ে যায়। আটক মক্ষীরানী চাঁদনীর বাড়ি নবীগঞ্জ উপজেলার কসবা গ্রামে।
৪ যুবকÑযুবতীকে কারাদন্ড ॥ অসামাজিক কাজে লিপ্ত হওয়ার অপরাধে ৪ যুবকÑযুবতীকে ১ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। পুলিশ জানায়, গত বুধবার ৪ যুবক-যুবতীকে অসামাজিক কাঝে লিপ্ত হওয়ার সময় সদর থানা পুলিশ রামপুর ওয়াপদা এলাকা থেকে উমেদনগর গ্রামের নাছিমা খাতুন শ্রীমঙ্গলকান্দি গ্রামের খাদিজা খাতুন উজিরপুর গ্রামের মায়া বেগম ও ময়মংসিংয়ের ভাটখানী থানার সুমনকে আটক করে। অপর দু’জন যুবক পালিয়ে যায়। তাদেরকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার আশফাকুল হক চৌধুরীর কাছে হস্তান্তর করলে তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রমান শেষে প্রত্যেককে ১ মাস করে কারাদন্ড প্রদান করেন।
মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক অতঃপর গণধর্ষণ ॥ মামলা ॥ মোবাইলে ফোনে প্রেমের সম্পর্ক গড়ে তুলে যুবতীকে গণধর্ষণ করেছে লম্পট প্রেমিক ও সঙ্গীরা। এ ব্যাপারে ওই যুবতী বাদী হয়ে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করেছে। মামলাটি আমলে নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারক। মামলা বিবরণে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার বরমপুর গ্রামের আলীম উল্লার পুত্র মাদক সম্রাট সেলিম মিয়ার (৪০) সাথে মোবাইল ফোনের রং নাম্বারে পরিচয় হয় নেত্রকোনা জেলার মাধুরপাড়া গ্রামের মকবুল হোসেনের যুবতী কন্যা নুরুন্নাহার বেগম সাথীর। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত ২৮ আগষ্ট রাত ১২টার দিকে সেলিম মিয়া তার সাদেক মিয়াকে বাড়িতে নিয়ে সাথীকে গণধর্ষণ করে। ধর্ষণের পরে সাথী অসুস্থ হলে এলাকার লোকজন সাথীকে সদর হাসপাতালে ভর্তি করে। সাথী সুস্থ হয়ে গত বুধবার আইনজীবির মাধ্যমে সেলিম মিয়া ও সাদেক মিয়াকে আসামী করে মামলা দায়ের করে।
মেম্বারের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ ॥ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের এক মেম্বারসহ ৫ জনের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে গত বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়েরের ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মামলার বাদীনি শতক গ্রামের সুমন রবি দাসের স্ত্রী কলি রবি দাস (২০)। ইউ/পি মেম্বার মোঃ আনফাল মিয়া ছাড়াও মামলার অপর আসামীরা হলো শতক গ্রামের ইসমাইল মিয়ার পুত্র শাহানাজ মিয়া (২২), বদর মিয়ার পুত্র আদর মিয়া (২১), কামারগাঁও গ্রামের সাবিজ মিয়া (২০) ও কসরু মিয়ার পুত্র মিটু মিয়া।
হবিগঞ্জে আইনজীবি আটক ॥ নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর গ্রামে দুই শিশু সন্তানসহ গৃহবধূ হত্যা মামলা আসামী শিক্ষানুবিশ আইনজীবি কুতুব উদ্দিনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গত শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে হবিগঞ্জ শহরের আশরাফ জাহান কমপ্লেক্সের সামনে থেকে ডিবি এসআই ইকবাল বাহারের নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেফতার করে। সে নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর গ্রামের মৃত নাসির উদ্দিনের পুত্র।
হেলিকাপ্টারে থেকে নেমে হাতি অতঃপর পালকিতে বিয়ে ॥ চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের গোবরখলা বড় বাড়ির মৃত আব্দুল আউয়ালের কন্যা গাজীপুর হাইস্কুল এন্ড কলেজের ছাত্রী রিমি খানের বিয়েতে বর মাধবপুর উপজেলার মৌজপুর সাহেব বাড়ির এস এম লোকমানের পুত্র লন্ডনের ব্রাকল্যান্ড ব্যাংকের প্রধান কার্যালয়ে কর্মরত সৈয়দ মোঃ নাঈম হেলিকাপ্টারে এসে গাজীপুর হাইস্কুল এন্ড কলেজের মাঠে নেমে সাজানো হাতিতে চড়ে কনের বাড়ি যান। গত শুক্রবার এই বিয়ে অনুষ্ঠান নিয়ে ওই এলাকায় ছিল আলোচনার ঝড়। বিয়ের অনুষ্ঠান শেষে কন্যাকে পালকিতে এনে তোলা হয় হেলিকাপ্টারে। কিছুতেই যেন উৎসুক জনতাকে সামাল দেওয়া যাচ্ছিল না। এই বিয়ের অনুষ্ঠানটি দেখতে হাজার হাজার মানুষ গাজীপুর হাইস্কুল এন্ড কলেজের মাঠে জড়ো হয়। উৎসুক জনতাকে সামাল দিতে গিয়ে চুনারুঘাট থানার দারোগা আলমাছের নেতৃত্বে একদল পুলিশকে নিয়মিত হিমশিম খেতে হয়েছে। এদিকে বরের বাড়িতে ও হেলিকাপ্টার দেখতে উৎসুক জনতার ভিড় জমে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *