প্রেম প্রত্যাখ্যান স্কুল ফটকে ছাত্রী হত্যা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে তার বিদ্যালয় ফটকে ছুরিকাঘাতে হত্যা করেছে এক বখাটে যুবক। মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুরে বিজয় সরণি উচ্চবিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ওই স্কুলছাত্রীর নাম কবিতা মণি দাস (১৫)। সে বিজয় সরণি বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। তাদের নির্বাচনী পরীক্ষা চলছিল। পরীক্ষা দিতেই সে স্কুলে যায়। এলাকাবাসী ও স্কুলছাত্ররা ঘাতক বিক্রম দাসকে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে। নিহত কবিতা ধামরাই উপজেলার রামরাপুর গ্রামের সাগর মণি দাসের মেয়ে। কালিয়াকৈরের উত্তর গজারিয়া গ্রামে সে তার নানা ননি মণি দাসের বাড়িতে থেকে লেখাপড়া করছিল।
পুলিশ ও এলাকাবাসী জানায়, ছোট কাঞ্চনপুর গ্রামের রামচন্দ্র দাসের ছেলে বিক্রম দাস দীর্ঘদিন ধরে কবিতাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। বিক্রম তাকে স্কুলে যাওয়া-আসার পথে প্রায়ই বিরক্ত করত, কিন্তু কবিতা বরাবরই তার প্রস্তাব প্রত্যাখ্যান করে আসছিল।
মঙ্গলবার দুপুর ১টার দিকে নির্বাচনী পরীক্ষা দিতে কবিতা স্কুল গেটের সামনে পৌঁছে। এ সময় আগে থেকে ওতপেতে থাকা বিক্রম কবিতার গতিরোধ করে। বিক্রম আবারও তাকে প্রেমের প্রস্তাব দিলে কবিতা যথারীতি তা প্রত্যাখ্যান করে। সেখানে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে বিক্রম সঙ্গে থাকা ছুরি দিয়ে কবিতার বুক ও পেটে আঘাত করতে থাকে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিধান সাহা ও স্থানীয়রা কবিতাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ সময় এলাকাবাসী ঘাতক বিক্রমকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। বিক্রম সাভার গণবিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্র। কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল থেকে বিক্রমকে আটক করে থানায় নিয়ে যায়।
বিজয় সরণি উচ্চবিদ্যালয়ের প্রধানশিক্ষক দেওয়ান কামরুল হাসান বলেন, আমার বিদ্যালয়ের ছাত্রী কবিতা মণি দাস বিদ্যালয়ে নির্বাচনী পরীক্ষা দেয়ার জন্য আসে। বিদ্যালয়ের গেটের পাশে রাস্তার ওপর তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।
নিহতের পরিবার জানায়, কবিতার বাবা-মা সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি করেন। এ কারণে কবিতাকে তার নানার বাড়িতে থেকে লেখাপড়ার ব্যবস্থা করেন।
কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আল-ইমরান মাহমুদ জানান, স্কুলছাত্রী কবিতার বুকে এবং পেটে ছুরিকাঘাত করা হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে।
কালিয়াকৈর থানার ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত বিক্রমকে আটক করা হয়েছে। কবিতার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *