চুনারুঘাটে মুক্তযিোদ্ধা বাছাই নয়িে দুগ্রুপরে উত্তজেনা

শারমনি জাহান লপি,ি চুনারুঘাট থকেে ফরিঃে হবগিঞ্জ জলোর চুনারুঘাটে মুক্তযিোদ্ধা যাচাই বাছাইকে কন্দ্রে করে কয়কেজন মুক্তযিোদ্ধাকে লাঞ্চতি করছেে অভযিুক্ত মুক্তযিোদ্ধার সন্তানরা। এ নয়িে প্রকৃত মুক্তযিোদ্ধাদরে মধ্যে উদ্বগে উৎকন্ঠা ও উত্তজেনা বাড়ছ।ে

ঘটনাটি ঘটছেে আজ বুধবার সকালে উপজলো সভাকক্ষে মুক্তযিোদ্ধা যাচাই বাছাই সভায়। অবশ্য যাচাই বাছাই কমটিরি সভাপতি জলো মুক্তযিোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী পাঠান না আসায় যাচাই বাছাই স্থগতি ঘোষনা করা হয়ছে।ে এনয়িে যাচাই বাছাই দুদফা পছিয়িছে।ে এ বষিয়ে অভযিোগকারী মুক্তযিোদ্ধারা উপজলো নর্বিাহী র্কমর্কতাসহ বভিন্নি দপ্তরে নরিাপত্তা চয়েে আবদেন করছেনে।

আজ বুধবার সকাল ১০টায় চুনারুঘাট উপজলো সভাকক্ষে উপজলোর দওেরগাছ, গাজীপুর ও চুনারুঘাট সদর ইউনয়িনরে অভযিুক্ত মুক্তযিোদ্ধা ও নতুন আবদেনকারী মুক্তযিোদ্ধাদরে যাচাই বাছাই ছলি।

সকাল ১০টার দকিে সভাকক্ষে বাছাই শুরুর র্পুবে দওেরগাছ গ্রামরে অভযিুক্ত মুক্তযিোদ্ধা আজজিুর রহমান ছুরুক আলীর ছলেে তরুনলীগ নতো রুমন ফরাজী ও পাকুড়য়িা গ্রামরে আঃ মান্নানরে নতেৃত্বে একদল লোক সভাকক্ষে প্রবশে করে যাচাই বাছাইয়রে অভযিোগকারী কয়কেজন মুক্তযিোদ্ধাকে অশ্লীল ভাষায় গালগিালাজ ও তাদরেকে লাঞ্চতি কর।ে এক র্পযায়ে কয়কেজন মুক্তযিোদ্ধাদরে উপর হামলার চষ্ঠো চালায়। এ সময় পুুলিশ এসে তাদরে (হামলার চষ্ঠোকারী) বরে করে দয়ে। এ ঘটনায় মুক্তযিোদ্ধাদরে মধ্যে আতংক দখো দয়ে। এদকিে খবর পয়েে উপজলো নর্বিাহী র্কমর্কতা সরিাজাম মুনরিা সভাকক্ষে এসে পরস্থিতিি শান্ত করনে।

এদকিে এঘটনার আধ ঘন্টা পর উপজলো নর্বিাহী র্কমর্কতা সরিাজাম মুনরিা এসে সকল মুক্তযিোদ্ধাদরে আজকরে যাচাই বাছাই স্থগতিরে ঘোষনা দনে।

বাছাই কমটিরি সভাপতি মোহাম্মদ আলী পাঠান অসুস্থ্য থাকায় এবং তনিি না আসায় আগামী শুক্রবার র্পযন্ত বাছাই স্থগতিরে ঘোষনা দনে। শুক্রবার পুনরায় বাছাই শুরু হবে বলে তনিি ঘোষনা করনে। এ নয়িে দুদফা বাছাই পছিয়িছে।ে

এর র্পুবে গত ১৮ ফব্রেুয়ারী প্রথম বাছাইয়রে কথা ছলি। ঐদনি বাল্লা স্থল বন্দরে এনবআির চয়োরম্যান পরর্দিশনে আসায় বাছাই স্থগতি করা হয়ছেলি। আজ দ্বতিীয় দফায় বাছাই স্থগতি করা হলো।

উল্লখ্যে চুনারুঘাট উপজলোয় ১৩৩ জনরে নামে অভযিোগ দায়রে করা হয়ছে।ে এবং নতুন আবদেন করছনে ১৬৩ জন।

একদকিে অভযিুক্ত মুক্তযিোদ্ধাদরে বাছাই নয়িে দুই গ্রুপরে মধ্যে উত্তজেনা, অন্যদকিে বার বার বাছাই স্থগতি হওয়ার কারণে এবং আগামী ২৫ ফ্রব্রেুয়ারী যুব ও ক্রীড়া প্রতমিন্ত্রী ড, বীরনে শকিদার চুনারুঘাট আসাময় ঐদনিও নর্ধিারতি বাছাইয়রে তারখিে বাছাই না হওয়ার আশংকা দখো দয়িছে।ে এতে করে চুনারুঘাটে মুক্তযিোদ্ধা যাচাই বাছাই নয়িে হযবরল অবস্থা বরিাজ করছ।ে

এবষিয়ে উপজলো নর্বিাহী র্কমর্কতার সাথে যোগাযোগ করার চষ্ঠো করলে অফসি থকেে জানানো হয় তনিি ঢাকায় গছেনে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *