নবীগঞ্জে সন্তানকে বাঁচাতে মায়ের আকুতি

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের এক মা প্রতীমা দাশ তার ছেলে টিবলু দাশের উন্নত সুচিকিৎসার জন্য সরকার ও হৃদয়বান মানুষের কাছে আকুল অবেদন জানিয়েছেন।
টিবলু দাশ ওই গ্রামের শ্রী হরেন্দ্র দাশের ছেলে। টিবলু পেশায় ফার্মাসিস্ট। গ্রামীণ জনপদের মানুষকে স্বাস্থ্য সেবা দেয়াই তার
কাজ। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। তার চিকিৎসার জন্য প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, পরে ঢাকার কিডনি ফাউন্ডেশন এবং বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা করান।
অবস্থার কোন উন্নতি না হওয়ায় ভারতের বেলুরের সিএমসি মেডিকেল কলেজ হাসপাতালে তাঁকে নেয়া হয়। কিন্তু সব হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ কিডনি ট্রান্সপ্লান্টেশন করা ছাড়া বিকল্প নেই। কিডনি ট্রান্সপ্লান্টেশনের জন্য ভারতের বেলুরের হাসপাতাল কর্তৃপক্ষ ১৫/২০ লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন। যা টিবলু দাশের পরিবারের পক্ষে আদৌ সেই ব্যয় বহন করার কোন অবলম্বন নেই।
উপযুক্ত পরামর্শ না পাওয়ার কারণে রোগ নির্ণয়ের আগেই সহায় সম্বল সব বিক্রি করে এ পর্যন্ত চিকিৎসা করিয়েছেন তার পরিবার। বর্তমানে তাঁর পরিবারটি খুবই নিঃস্ব। এ অবস্থায় টিবলু দাশের মা প্রতীমা দাশ তার ছেলেকে বাঁচানোর জন্য সরকার, দেশ-বিদেশে অবস্থানরত সকল হৃদয়বান মানুষের কাছে সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন।
তিনি অনুনয় করে বলেন, পত্রিকার মাধ্যমে সরকার ও হৃদয়বান মানুষের কাছে মমতাময়ী মায়ের এই আকুতিটি পৌঁছে দেয়ার জন্য। সন্তানের অসুস্থতার কারণে নাওয়া-খাওয়া ভুলে গিয়ে তার মা প্রতীমা দাশ অঝোরে চোখের পানি ফেলছেন। তার বিশ্বাস তার এই সংবাদ পত্রিকায় প্রকাশিত হলে সরকার ও বিত্তবান মানুষগণ এগিয়ে আসবে।
সাহায্য পাঠানোর ঠিকানা: টিবলু দাশ, এ/সি নং- ৬৩০৬১০২৪১১৮০১০০১, ব্র্যাক ব্যাংক, নবীগঞ্জ শাখা, হবিগঞ্জ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *