১২ শতক বরাদ্দ পেলেন ইউপি সদস্য রহিমা

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জে ব্রীজের নিচে বসবাস করে আসছেন স্থানীয় জনপ্রতিনিধি রহিমা বেগমের। এনিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে খাস জমির ১২ শতক বরাদ্দ পেয়েছেন রহিমা বেগম। তবে অর্থের অভাবে এখনও ঘরবাড়ি নির্মাণের উদ্যোগ নিতে পারছেননা এই সহায়-সম্বলহীন নারী ইউপি সদস্য।
উল্লেখ্য, নাগরিক সুবিধার দেখভাল করলেও নিজেরই মাথা গোঁজার ঠাঁই নেই নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের নির্বাচিত সংরক্ষিত মহিলা সদস্য রহিমা বেগমের। শীত কি বর্ষায় কোথাও যাওয়ার জায়গা নেই এই মহিলা মেম্বার ও তার পরিবারের লোকজনের। ফলে দীর্ঘ এক যুগ ধরে ঢাকা-সিলেট মহাসড়কের ব্যস্ততম রাস্তা সৈয়দগঞ্জ বাজার সংলগ্ন মনু খালের ব্রিজের নিচে বসবাস করে আসছেন তিনি।
সারা দিন-রাত তাদের উপর দিয়ে চলাচল করে কয়েক হাজার যানবাহন। আর বর্ষার সময় খালে পানি বেড়ে যায়। এতে তাদের দুর্ভোগ চরম আকার ধারণ করে। গেল নির্বাচনে সংরক্ষিত আসনের ইউপি সদস্য নির্বাচিত হয়েও ভূমিহীনের তালিকা থেকে নাম কাটাতে পারেননি তিনি।
এনিয়ে গেল ডিসেম্বর মাসের শেষের দিকে মিডিয়ায় ফলাও করে প্রতিবেদন প্রকাশ করা হয়। মিডিয়ার প্রতিবেদনটি নজড়ে আসে স্থানীয় প্রশাসনের। ওই দিনই উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার নারী ইউপি সদস্য রহিমা বেগমের সম্পর্কে বিস্তারিত জানেন এবং তিনি খোজঁ খবর নিয়ে ভূমিহীন হিসেবে রহিমা বেগমকে পূর্নবাসন করার উদ্যোগ নেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার সহকারী কমিশনার (ভূমি) জীতেন্দ্র কুমার নাথের সাথে আলোচনা করে ওই এলাকায়ই খাস জমির ১২ শতক বরাদ্দ দেন রহিমা বেগমকে। তবে খাস জমি পেলেও অর্থের অভাবে এখনও ঘর বাড়ি নির্মান করতে পারেননি ওই নারী ইউপি সদস্য।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার জানান, রহিমা বেগমকে একটি ঘর নির্মানের পরিকল্পনা আছে প্রশাসনের। তিনি বলেন শীঘ্রই তার হাতে জায়গার দলিল হস্তান্তর করে ঘর নির্মানের উদ্যোগ গ্রহণ করা হবে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *