শায়েস্তাগঞ্জের নারী জঙ্গি র‌্যাবের হাতে গ্রেফতার

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জের নারী জঙ্গি ইফতাকে গ্রেফতার করেছে র‌্যাব। ফেসবুকের মাধ্যমে পরিচয় অতপর জঙ্গিবাদের প্রতি আকৃষ্ঠ হয় তহুরা ইসলাম চৌধুরী ইফতা। পরে কক্সবাজারে প্রশিক্ষণ শেষে সারোয়ার-তামিম গ্রুপের সদস্য জুনায়েদের সাথে বিয়ে বন্ধনে আবদ্ধ হয় সে। এমনই তথ্য সাংবাদিকদের জানায়, র‌্যাব-১৪ ময়মনসিংহের অধিনয়াক লেফটেন্যান্ট কর্নেল শরীফুল ইসলাম। গত মঙ্গলবার বিকাল ৫টায় র‌্যাবের ভৈরব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।
র‌্যাব আরও জানায়, গত সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়া এলাকা থেকে জিহাদি বইসহ জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় নারী সদস্য তহুরা ইসলাম চৌধুরী প্রকাশ ইফতাকে (১৮) আটক করা হয়।
সংবাদ সম্মেলনে বিস্তারিত ঘটনার বর্ণনা দিয়ে র‌্যাব জানায়, আটক হওয়া তহুরা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের সুরাবই গ্রামের মাওলানা মঈনুল ইসলাম চৌধুরীর মেয়ে। ফেসবুকের মাধ্যমে সায়মা খাতুন ও রফিকুল ইসলাম প্রকাশ জুনায়েদের সঙ্গে পরিচয়ের সূত্রে প্ররোচিত হয়ে গত ১৫ মার্চ বাসা থেকে বের হয় তহুরা। এরপর তাদের সহযোগিতায় কুমিল্লা হয়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয় সে।
পরে কক্সবাজারে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য বসবাস শুরু করে। সেখানে গত ১৯ মার্চ জুনায়েদের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হয় তহুরা। এরপর আত্মগোপনে থাকার উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া শহরের আত্মীয়ের বাড়িতে অবস্থান নেয় সে। পরে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
উল্লেখ্য, গত ১৫ মার্চ তহুরা রহস্যজনকভাবে নিখোঁজ হয়। পরে ওই দিনই তার পিতা বাদী হয়ে শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করেন। তার পিতা শায়েস্তাগঞ্জের একটি মাদরাসার শিক্ষক ও সুরাবই এলাকার বাসিন্দা।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *