চুনারুঘাটে শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় ইউপি মেম্বারের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটের বড়কোটা জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের বিএসসির সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল আউয়ালকে লাঞ্ছিতের ঘটনায় স্কুলের ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা এবং ভাংচুর করেছে। গত শনিবার সকাল ১০টায় স্কুলের ছাত্র-ছাত্রীরা বিদ্যালয় প্রাঙ্গণ থেকে মিছিল বের করে উপজেলা বড়কোটা ও শাকির মোহাম্মদ বাজারে মিছিলটি প্রদক্ষিণ শেষে উবাহাটা ইউনিনের ২নং ওয়ার্ডের মেম্বার আঃ হামিদ লিলু
মিয়ার ব্যক্তিগত অফিসটি ভাংচুর করে। এ ঘটনার খবর পেয়ে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) নুরুল ইসলামসহ একদল পুলিশ ঘটনাস্থলে যান। পরে স্থানীয়রা ও পুলিশের ন্যায় বিচারের আশ্বস্ততায় ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিলটি শেষ করে।
এদিকে এ ঘটনায় স্কুল শিক্ষক আব্দুল আউয়াল গত শনিবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হলে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজন অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছেন।
এ ঘটনার বিষয়ে ইউপি সদস্য আঃ হামিদ লিলুর কাছে জানতে চাইলে তিনি সম্পূর্ন অস্বীকার করে বলেন- এ ধরনে কোন ঘটনা ঘটেনি।
এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক বশির আহমেদ বলেন-শিক্ষক লাঞ্ছিতের ঘটনাটি শনিবার স্কুল খোলার পর ছাত্র-ছাত্রীরা শুনে বিক্ষোভ মিছিল করে। পরে স্থানীয়রা ও পুলিশ এসে মিছিলটি বন্ধ করে।
এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মোতাব্বির হোসেন- ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকাল ১১টায় বড়কোটা বাজারে উবাহাটা ইউনিনের ২নং ওয়ার্ডের মেম্বার আঃ হামিদ লিলু মিয়ার ভাতিজীর স্কুলের বেতন পরিশোধ নিয়ে আব্দুল আউয়ালের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই শিক্ষককে লাঞ্ছিত করেন ইউপি সদস্য লিলু মিয়া। এর প্রতিবাদে গতকাল ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *