শায়েস্তাগঞ্জে ৯৮ প্রার্থী ভোটযুদ্ধে: নির্বাচন কাল

স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ও ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধে নেমেছেন ৯৮ প্রার্থী। আগামীকাল বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) নির্বাচন।

তন্মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২১ জন ও সাধারণ আসনের মেম্বার পদে ৬৪ জন প্রার্থী হয়েছেন।

সূত্র জানায়, নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৫, সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৮ ও সাধারণ আসনের মেম্বারপ্রার্থী ২৮ জন। ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৮, সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ১৩ ও সাধারণ আসনে মেম্বার প্রার্থী ৩৬ জন।

নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল (ধানের শীষ) আওয়ামী লীগ মনোনীত মো. মুখলিছ মিয়া (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. আ. কাইয়ুম ফারুক (আনারস), মো. ফজলুল করিম (চশমা) ও সৈয়দ ফুরকান আলী (ঘোড়া)।

সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে আয়েশা আক্তার জাসমিন, রিনা বেগম ও পান্না ইসহাক; ২নং ওয়ার্ডে রাবিয়া খাতুন ও কামরুননাহার বেগম; ৩নং ওয়ার্ডে মোছা. মুক্তা আক্তার, রাবিয়া বেগম ও সন্ধ্যা রানী।

সাধারণ আসনে মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে জুয়েল মিয়া, আবদুল করিম, মোহাম্মদ জসিম উদ্দিন ও শেখ তানভীর হোসেন সফিক; ২নং ওয়ার্ডে মো. ফারুক মিয়া, জাকির হোসেন, সোহেল মিয়া ও মো. সৈয়দ আলী; ৩নং ওয়ার্ডে- মোহাম্মদ আবদুল কাদির, মোহাম্মদ ফরিদ মিয়া ও মো. আকছির মিয়া; ৪নং ওয়ার্ডে মো. দিদার হোসেন, মো. আবুল কালাম, মো. আক্তার মিয়া, মো. আলা উদ্দিন ও মো. হাবিবুর রহমান টেনু; ৫নং ওয়ার্ডে মো. শাহজাহান মিয়া ও মো. শাহ আলম; ৬নং ওয়ার্ডে মো. সোহেল মিয়া, আবদুর ছত্তার ও ওয়াহিদুর রহমান; ৭নং ওয়ার্ডে মো. খোকন মিয়া তালুকদার, নুরুল ইসলাম ও মো. শফিকুল হক সুয়েব; ৮নং ওয়ার্ডে সৈয়দ এমএ আর মাসুক মিয়া ও আবদুল হাসিম এবং ৯নং ওয়ার্ডে মো. আবু বকর সিদ্দিক ও মো. জাকির মিয়া।

ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুসাইন মো. আদিল জজ মিয়া (নৌকা) বিএনপি মনোনীত মোহাম্মদ আবু তাহের (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর মিয়া চৌধুরী (চশমা), মো. তাজুল ইসলাম রানু (ঘোড়) মো. হুমায়ুন কবীর, (আনারস) মো. টিপু সুলতান (মোটরসাইকেল), গোলাম রব্বানী (সিএনজি) ও জামাল উদ্দিন (টেবিলফ্যান)।

সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরা হলেন ১নং ওয়ার্ডে মোমেনা খাতুন, রহিমা বেগম ও রাজিয়া খাতুন; ২নং ওয়ার্ডে মোছা. মাসুদা খাতুন, কলম চাঁন, যশোদা সরকার, রিপন খাতুন, আছমা আক্তার ও মোছা. লিপি আক্তার; ৩নং ওয়ার্ডে সৈয়দা রিনা আক্তার, মোছা. ছালমা আক্তার, পিয়ারা খাতুন ও মোছা. জরিনা আক্তার।

সাধারণ আসনে মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে ফুরুক মিয়া, তৌহিদ মিয়া ও মো. মোহন মিয়া; ২নং ওয়ার্ডে মো. কামরুল ইসলাম ছবির, মোহাম্মদ ফুরুক মিয়া, মো. মশিউর রহমান ও মো. আক্তার মিয়া সর্দার; ৩নং ওয়ার্ডে মো. করিম বক্স বায়োজিদ, জলফু মিয়া, মো. আলা উদ্দিন ও কাজী মহারাজ মিয়া; ৪নং ওয়ার্ডে মো. আবদুল ওয়াদুদ, ছাবুদ আলী, মো. ছোয়াব মিয়া তালুকদার ও মো. ইকবাল মিয়া দুলাল; ৫নং ওয়ার্ডে মো. লুৎফুর রহমান, মো. লুৎফুর রহমান, দিলীপ আচার্য্য, নান্টু সূত্রধর ও লব মোহন ঋষি; ৬নং ওয়ার্ডে শাহাব উদ্দিন ফরিদ ও সুমন চন্দ্র দেব; ৭নং ওয়ার্ডে হিরাজ মিয়া, আকছির মিয়া, মজলিশ মিয়া চৌধুরী ও বাবুল মিয়া; ৮নং ওয়ার্ডে হুমায়ুন কবির, ওয়াহিদ মিয়া, শেখ কালাম মিয়া ও বজলু মিয়া; ৯নং ওয়ার্ডে কামাল মিয়া, গিয়াস উদ্দিন, নুর মিয়া, আয়নুল হক নোমান, করিম হোসেন ও সেলিম আহমেদ।

নুরপুর ইউনিয়নে ধানের শীষ ও নৌকা এবং ব্রাহ্মণডোরা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ঘোড়া নৌকা ও ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটাররা মনে করেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *