হবিগঞ্জে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন ১৪ মার্চের মধ্যে আদালতে দাখিলের নির্দেশ

স্টাফ রিপোর্টার : ‘রাজনীতি’ সিনেমার নায়ক শাকিব খান, পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমেদের বিরুদ্ধে দায়ের করা মামলায় আগামী ১৪ মার্চের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম সম্পা জাহানের আদালতে মামলাটির শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শষে বিচারক হবিগঞ্জের ডিবির ওসিকে ১৪ মার্চের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এ নিয়ে ৪ বার প্রতিবেদন দেয়ার নির্দেশ দিলেন বিচারক। এদিকে মামলার বাদী বানিয়াচঙ্গের ইজাজুল মিয়া সাংবাদিকদের জানান- “তদন্তকারী কর্মকর্তা ইচ্ছাকৃতভাবে সময় কর্তন করছেন। এখন শোনা যাচ্ছে মামলার ১ নং আসামী শাকিব খানকে বাদ দিয়ে প্রতিবেদন দাখিলের চেষ্টা করছে পুলিশ। মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ মজিদ জানান- শাকিব খানের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি প্রতারণা ও মানহানির মামলা। এটি একটি ডকুমেন্টারী এভিডেন্স বেইজ মামলা। প্রতিবেদন দাখিল করতে বিলম্ব হওয়া দুঃখজনক। মামলার আসামীর তালিকা থেকে নায়ক শাকিব খানকে বাদ দেয়ার কোনো সুযোগ নাই। ‘রাজনীতি’ সিনেমায় মুঠোফোন নম্বর ব্যবহার করে হয়রানির অভিযোগ এনে চিত্রনায়ক শাকিব খানসহ তিনজনের বিরুদ্ধে গত বছরের ২৯ অক্টোবর হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে মামলা করেন বানিয়াচং উপজেলার ইজাজুল মিয়া (২৫)। মামলায় তিনি শাকিব খানসহ তিন আসামির কাছ থেকে ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ দাবি করেন। আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জ্যেষ্ঠ বিচারিক হাকিম সম্পা জাহান সেদিন মামলাটি গ্রহণ করে জেলা ডিবি পুলিশকে তদন্ত প্রতিবেদন দিতে বলেছিলেন। ১৮ ডিসেম্বর ছিল মামলার ধার্য্য তারিখ। সেদিন তদন্ত প্রতিবেদন জমা না দিয়ে সময় চেয়ে আবেদন করে ডিবি পুলিশ। আদালত তখন দ্রুত প্রতিবেদন জমা দেয়ার তাগিদ দেন এবং গতকাল ৭ ফেব্রুয়ারি ছিল মামলার পরবর্তী ধার্য্য তারিখ। কিন্তু ডিবি পুলিশ গতকালও তদন্ত প্রতিবেদন জমা দিতে না পেরে সময়ের আবেদন করে। আদালত ১৫ দিন সময় বেঁধে দেন। তদন্ত প্রতিবেদন জমা না দেয়ার কারণ জানতে চাইলে জেলা ডিবি পুলিশের ওসি মোঃ শাহ আলম বলেন, ‘শাকিব খানসহ তিন আসামির বাড়ি তিন জেলায়। তাঁদের স্থায়ী ঠিকানা বের করতে না পারায় তদন্ত প্রতিবেদন দিতে দেরি হচ্ছে। আশা করছি খুব শিগগিরই স্থায়ী ঠিকানা বের করে তদন্ত প্রতিবেদন জমা দিতে পারব।’
মামলার কারণ ঃ মামলার বাদীপক্ষের আইনজীবী এম এ মজিদ জানান, গত বছরের ঈদুল ফিতরে মুক্তি পায় ‘রাজনীতি’ চলচ্চিত্র। সেখানে একটি দৃশ্যে নায়ক শাকিব খান নায়িকা অপু বিশ্বাসকে একটি মুঠোফোন নম্বর দেন। ওই নম্বরটির গ্রাহক বাদী ইজাজুল। চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার পর শাকিব খানের মুঠোফোন নম্বর মনে করে অসংখ্য নারী-পুরুষ ইজাজুলকে ফোন করতে থাকেন। দেশ-বিদেশ থেকে শাকিবভক্তদের আসা এসব ফোনে অতিষ্ঠ হয়ে পড়েন বাদী ইজাজুল। আইনজীবী এম এ মজিদ আরো জানান, ‘রাজনীতি’ চলচ্চিত্রে ইজাজুলের নম্বরটি দেয়া হয়েছে শাকিব খানের নম্বর হিসেবে। পুরো নম্বরটি প্রকাশ হওয়ায় সবাই ইজাজুলকে মুঠোফোনে কল দিচ্ছেন। ফোন রিসিভ করতে করতে অতিষ্ঠ হয়ে পড়েছেন ইজাজুল।
বাদী ইজাজুল মিয়া জানান, দেশ-বিদেশ থেকে আসা শাকিবভক্তদের ফোনে তিনি অতিষ্ঠ হয়ে উঠেছেন। তিনি (ইজাজুল) শাকিব খান কি না, তা যাচাইয়ের জন্য তানিয়া নামের এক তরুণী খুলনা থেকে হবিগঞ্জ চলে আসেন। পরে সেই তরুণীকে গাড়িতে তুলে বিদায় দিয়েছেন তিনি। এই খবর শুনে তাঁর (ইজাজুল) স্ত্রী রাগ করেন।
ইজাজুল আক্ষেপ প্রকাশ করে জানান, তাঁর স্ত্রীকে কিছুতেই বোঝানো যায়নি। নিজেকে নায়ক শাকিব খান পরিচয় দিয়ে পরনারীদের সঙ্গে সম্পর্ক গড়ার অভিযোগ এনে স্ত্রী মিশু আক্তার ১৭ মাস বয়সী একমাত্র শিশুকন্যা ইমুকে নিয়েবাপের বাড়িতে চলে গেছে। পরে ‘রাজনীতি’ সিনেমা দেখে স্ত্রী মিশুর ভুল ভাঙ্গে। কিন্তু এখনো সে বাড়ি ফিরেনি। অন্যদিকে দিনে কয়েকশ ফোন আসার কারণে মোবাইল নিয়েই ব্যস্ত থাকতে হয় সারা দিন। এ কারণে ব্যবসায়ী বাদল তাঁর সিএনজি চালিত অটোরিকশা চালকের চাকুরি থেকে ইজাজুলকে বাদ দিয়েছেন।
এ অবস্থায় গত বছরের ২৮ সেপ্টেম্বর ইজাজুল বানিয়াচং থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। টাকা না থাকায় প্রথমে মামলা করতে না চাইলেও নিরুপায় হয়ে শেষ পর্যন্ত তিনি গত বছরের ২৯ অক্টোবর শাকিব খান, সিনেমার পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমেদের বিরুদ্ধে আদালতে মামলা করেন।
সিনেমার কোথায় ছিল সেই নম্বর ঃ ‘রাজনীতি’ ছবিতে ইজাজুলের নম্বরটি ব্যবহার করেন ছবির পরিচালক বুলবুল বিশ্বাস। এর একটি গানের শেষে শাকিব খানকে জড়িয়ে ধরে অপু বিশ্বাস বলেন, ‘এভাবে বারবার আমি আর কোনোদিন আমায় ছেড়ে চলে যেতে দেবো না আমার স্বপ্নের রাজকুমার।’ জবাবে শাকিব খান বলেন, ‘আমিও তোমাকে ছেড়ে যাব না আমার রাজকুমারী।’ তখন অপু ফের বলেন, ‘আমার ফেসবুক আইডি যে রাজকুমারী, তুমি জানলে কী করে?’ শাকিব আবার বলেন, ‘যেভাবে তুমি জানো আমার মোবাইল নম্বর ০১৭১৫…। ’ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই শাকিব খান মনে করে ইজাজুলকে ফোনের পর ফোন দিতে শুরু করেন শাকিবভক্তরা। এর মধ্যে নারীভক্তদের কলই বেশি। গড়ে প্রতিদিন ৫শ’ থেকে ৬শ’ কল আসে বলে দাবি করেছেন ইজাজুল।
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *