শায়েস্তাগঞ্জ নতুনব্রীজে চুনারুঘাটের যাত্রী ও চালকরা হয়রানীর শিকারগাড়ি থামিয়ে এক গর্ববতী মহিলাকে সিজার করে দেয়ার হুমকি

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ চুনারুঘাটের সিএনজিচালিত অটোরিকশা ড্রাইভার ও যাত্রীরা শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ স্ট্যান্ডে প্রতিদিনই নির্যাতিত হওয়ার অভিযোগ উঠেছে। যাত্রীদের সাথে খারাপ আচরেণও অভিযোগ রয়েছে। এমনকি অসুস্থ রোগীদের সাথে টেনেহেছরে সিএনজি থেকে নামিয়ে দেয়ারও অভিযোগ করেছেন অনেকই। জানাযায়, চুনারুঘাট থেকে ছেড়ে যাওয়া রিজার্ভ সিএনজি শায়েস্তাগঞ্জ পৌছলে শায়েস্তাগঞ্জ সমিতির সিরিয়ালম্যানরা গাড়ি থামিয়ে দেন। পরে যাত্রীদের শায়েস্তগঞ্জ সমিতির সিএনজিচালিত অটোরিকশাতে উঠতে বলা হয়। তাদের সিএনজিতে না উঠলে যাত্রী ও সিএনজি চালকদের সাথে খারাপ আচরণ ও লাঞ্চিত হতে হয়। তাদের কথা হল চুনারুঘাটের কোন সিএনজি সরাসরি হবিগঞ্জে যাত্রী নিয়ে রিজার্ভ যেতে পারবে না। তাদের কথা মত না তুললে ড্রাইভারকে মারপিঠ শুরু করে। গত পহেলা বৈশাখ এক যাত্রী গর্ববতী এক মহিলাকে সিএনজিচালিত অটোরিকশাযোগে চুনারুঘাট থেকে শায়েস্তাগঞ্জ পৌছলে সেখানে দায়িত্বরত সিরিয়াম্যান গাড়ি থামায়। পরে তাদের সিরিয়ালের সিএনজিতে উঠতে বলা হয়। যাত্রীরা তাদের সাথে গর্ববতী মহিলার অবস্থা বলে এবং নামতে অপরাগতা প্রকাশ করে। ওই সিরিয়ালম্যান বলে বেশি সমস্যা হলে এখানেই সিজার করে ফেলবো এবং অকট্যভাষায় কথাবার্তা বলে। যাত্রীর সাথে এ ধরণে আচরণে শায়েস্তাগঞ্জ সমিতি বিচার সালিশের মাধ্যমে বিষয়টি দেখে দেয়ার আশ্বাস দেন। এ ঘটনার পর শায়েস্তাগঞ্জ সমিতির কর্মকান্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চলছে তুমুল সমালোচনার ঝড়।
হয়রানী বিষয়ে সিএনজি চালক আক্কাস আলী বলেন, শায়েস্তাগঞ্জ সিমিতি কর্তৃক আমারা সব সময় নির্যাতিত ও লাঞ্চিত হতে হয়। আমরা এ থেকে পরিতান চাই।
চুনারুঘাটের জৈনক এক যাত্রী জানান, আমরা চুনারুঘাট থেকে ড্রাইরেক রিজার্ভ নিয়ে হবিগঞ্জ শহরের যেতে পারি না। শায়েস্তাগঞ্জের তারা বাধা সৃষ্টি করে। আর সাথে লাঞ্চিতও হতে সিরিয়ালম্যান কর্তৃক। এ থেকে আমরা মুক্তি চাই। আমরা প্রশাসনের দৃষ্টি কামনা করছি।
এ ধরণে হয়ারনীর বিষয় নিয়ে চুনারুঘাট সমিতি ও শায়েস্তাগঞ্জ সমিতি একাধিক বৈঠক হলেও কে কার কথা শুনে। দু’ একদিন যেতে না যেতেই শুরু হয় পূনরায় যাত্রী ও ড্রাইভাদের হয়রানী। চুনারুঘাটের সিএনজি শ্রমিক সমিতি নতুন ব্রীজ সমিতির কাছে জিম্মী অবস্থায় রয়েছে। ইতিমধ্যে ভোক্তভোগী সচেতন যুবকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‘পরিবহন যাত্রী সমিতি চুনারুঘাট’ নামে একটি ফেইসবুক গ্রুফ খুলে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন। তাদের দাবী অচিরেই সিরিয়াম্যান কর্তৃক হয়রানী বন্ধ ও চুনারুঘাট টু হবিগঞ্জ রিজার্ভ চালু করা হোক। চুনারুযাত্রী হয়রানী বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে যুবকরা ফেইসবুকে সরগম করে তুলছেন। ভোক্তভোগী যাত্রীরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
গত সোমবার চুনারুঘাটের সাদাত তালুকদার নামে এক যুবক তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নতুনব্রীজ সিএনজি পরিবহন সমিতি সিজার করে দিবে মহিলার শিরানামে একটি পোস্ট করেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *