উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরার বন্যা কবলিত এলাকা পরিদর্শনপাহাড়ি ঢলে চুনারুঘাটের কয়েকটি গ্রাম প্লাবিত

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ও প্রবল বর্ষণে বড় ধরণের বন্যার আশংকা দেখা দিয়েছে। খোয়াই ও করাঙ্গী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
উপজেলার পৌর শহরসহ অধিকাংশ ইউনিয়নের নিম্নাঞ্চলে আউশ ধান ও সবজি ক্ষেত ঢলের পানিতে তলিয়ে গেছে। বর্ষণের ফলে গত রবিবার দিনভর খোয়াই ও করাঙ্গী নদীর পানি ২০০ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। চুনারুঘাট কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৮শ’ হেক্টর জমিতে আউশ ধানের চারা রোপন করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন জানান, পানি বৃদ্ধির কারণে এসব জমির ধানও এখন হুমকির মুখে রয়েছে। এদিকে পৌর শহরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অবিরাম বর্ষণের কারণে পৌরসভার বিভিন্ন অলিগলিতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। চুনারুঘাট উপজেলায় অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে কয়েক হাজার মানুষ পানি বন্ধি হয়ে পড়েছে। ফসলী জমি, রাস্তা-ঘাট ও পুকুর তলিয়ে গেছে। গতকাল সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা উপজেলার কালিশিরি, কালামন্ডল, হাড়াজুড়া, পুলপাড়, ছয়শ্রী, বগাডুবি গ্রাম পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম, আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী, স্থানীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান প্রমুখ। এদিকে উপজেলার ঢাকা-সিলেট পুরাতন সড়কে চন্ডিছড়া মাজার সংলগ্ন ব্রীীজটি পাহাড়ি ঢলে ধ্বসে গেছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *