বানিয়াচঙ্গে দিনদুপুরে ১৫ বছর বয়সী এক কিশোরকে অপহরণ করে মুক্তিপণ দাবি

বিকাশে ২০ হাজার টাকা দিয়ে কিশোর ওয়াসিফকে ছাড়িয়ে এনেছে স্বজনরা
তোফায়েল রেজা সোহেল, বানিয়াচঙ্গ থেকে ॥ বানিয়াচঙ্গে ওয়াসিফ নামে ১৫ বছর বয়সী এক কিশোরকে অপহরণ করে স্বজনদের কাছ থেকে বিশ হাজার টাকা মুক্তিপণ আদায় করেছে অপহরণকারী চক্র। স্থানীয়দের ভাষ্য, বানিয়াচঙ্গে এ রকম কোনো ঘটনা পূর্বে ঘটেনি।
অপহৃতের স্বজনসহ স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বেলা ২টার দিকে উপজেলা সদরের চানপাড়ার আব্দুল ওয়াহেদের ছেলে ওয়াসিফ জুতা কেনার জন্য বড়বাজারে যায়। একটি দোকান থেকে জুতা কিনে সে বাড়ি ফেরার জন্য রওনা দেয়। জুতার দোকান থেকে বের হওয়া মাত্র পার্শ্ববর্তী অন্য একটি দোকানের সামন থেকে ওয়াসিফকে মাইক্রোবাসে তুলে নেয় অপহরণচক্র। মধ্যহ্নভোজের সময় বাজারের পেছনের রোডটি তখন নির্জন ছিল। অপহরণকারী চক্রের গাড়িতে ছিল তিন পুরুষ ও এক মহিলা। গাড়িতে তুলে ওয়াসিফের নাকে রুমাল চেপে ধরার পর সে অজ্ঞান হয়ে পড়ে। এদিকে ওয়াসিফ বাজার থেকে বাড়ি ফেরতে দেরি হওয়ায় তার বাবা আব্দুল ওয়াহেদ তার ব্যক্তিগত মোবাইলে ফোন করলে বন্ধ পান। বিকেলের দিকে ওয়াসিফের বাবার মোবাইলে অপহরণকারী চক্র ফোন করে তাকে অপহরণের কথা জানায়। এ সময় ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় ওয়াসিফকে মেরে ফেলার হুমকি দেয়। এক ঘন্টার ভেতরে বিকাশ (০১৭০৩৫৬৪৭৯১) নম্বরে টাকা পাঠাতে বলে। ওয়াসিফের স্বজনরা বিকাশে ২০ হাজার টাকা পাঠালে সন্ধ্যার দিকে হবিগঞ্জ শহরের খোয়াইমুখ এলাকায় ওয়াসিফকে ছেড়ে দেয় অপহরণকারী চক্র। স্বজনরা খবর পেয়ে ওয়াসিফকে বাড়ি নিয়ে আসেন।
বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলী উদ্ধারের সত্যতা স্বীকার করেছেন। এ ব্যাপারে থানায় কোনো জিডি কিংবা মামলা হয়নি। তবে অপহৃত ওয়াসিফের অভিভাবক মৌখিক অভিযোগ করেছেন। তিনি সাংবাদিকদের জানান, বিকেলের দিকে পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ে নিশ্চিত হয় বানিয়াচঙ্গ সাগরদীঘির পূর্বপাড় এলাকার টাওয়ারের অধীনে অপহরণকারী চক্রের অবস্থান। সন্দেহজনক কয়েকটি স্থানে পুলিশ অভিযান চালায়।
ঘটনাটি এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে। অনেকে আতংকিত হয়ে পড়েছেন। প্রকৃত অপরাধীদেরকে খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে পুলিশের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *