নবীগঞ্জে বিবিয়ানা কর্মচারীদের অবস্থান কর্মসূচী পালন

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে অবস্থিত এশিয়া মহাদেশের বৃহত্তম গ্যাস প্লান্ট বিবিয়ানায় নিয়োজিত নিরাপত্তা কর্মচারীরা তাদের ন্যায্য অধিকার ৫% মুনাফা আদায়সহ ১১ দফা দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালন করেছে। গতকাল রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচী পালন করে তারা। জানা যায়, উপজেলার করিমপুর গ্যাস প্লান্ট সাউথ প্যাডের প্রবেশ মূখে ইতিপূর্বে আরও কয়েকবার নিরাপত্তা কর্মচারীরা বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে মানববন্ধনসহ নানা কর্মসূচী পালন করেছে। রবিবার আবারও শেভরনের কাজে নিয়োজিত নিরাপত্তা কর্মচারীবৃন্দ শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী ডাক দেন। কর্মসূচী পালনকারীদের পক্ষে মূখপাত্র রূপন তালুকদার সাগর বলেন, শেভরন বাংলাদেশের এই বিবিয়ানা গ্যাস প্লান্টের শুরু থেকে এখন পর্যন্ত আমরা নিরাপত্তা কর্মচারীবৃন্দ অতি নিষ্টার সাথে দায়িত্ব পালন করে আসছি। শেভরন বাংলাদেশ আমাদেরকে ৫% মুনাফা দেওয়ার কথা ছিল। এমন কি কর্তৃপক্ষ আশ্বস্থ করেছিলেন। বর্তমানে তারা বিভিন্ন কৌশল অবলম্বন করে আমাদেরকে বঞ্চিত করার পায়তারা করছেন।
আন্দোলকারীরা শেভরনের উদ্দেশ্যে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বলেন, যদি এই সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবী না মানা হয় তবে, পরবর্তীতে লাগাতার কঠোর কর্মসূচীর ডাক দেয়া হবে।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আনোয়ার হোসেন, কাজী এবাদুর রশিদ, শামসুল ইসলাম, ঝান্টু চরণ, রানু মোহন শ্বর্মা, জাহিদ চৌধুরী, অমর ফারুক, মোহাম্মদ স্বাধীন, রিয়াজ উদ্দিন, নিদু বাবু, আলম মিয়া প্রমূখ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *