বানিয়াচংয়ে কৃষক হত্যা মামলার আসামী গ্রেফতার

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গ উপজেলার কুর্শা খাগাউড়া গ্রামে কৃষক ফজলু মিয়াকে গলা কেটে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী তাহের উদ্দিনকে ২ বছর পর গ্রেফতার করেছে ডিবি পুলিশ।
গত শুক্রবার রাত ৮টার দিকে ডিবি পুলিশের এসআই ইকবাল বাহার ও আব্দুল করিমের নেতৃত্বে একদল পুলিশ খাগাউড়া বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত তাহের উদ্দিন (৩৫) ওই গ্রামের মিছিল উদ্দিনের পুত্র।
পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৪ মে হালুয়ার হাওরের ধানের খলা থেকে কৃষক ফজলু মিয়ার (৫০) গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। হত্যাকান্ডের শিকার বজলু মিয়া একই উপজেলার কুর্শা খাগাউড়া গ্রামের বাসিন্দা। তিনি ওই বছরের ৩ মে রাতে গ্রামের পাশের হালুয়ার হাওরে খলায় রাখা ধান পাহারা দিতে গিয়েছিলেন। পরদিন সোমবার সকালে ওই এলাকার স্থানীয় লোকজন তার গলা কাটা মৃতদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন।
পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় কাজল মিয়ার পুত্র ফজলু মিয়ার ছোট ভাই জুবায়ের মিয়া বাদি হয়ে তাহের উদ্দিনকে প্রধান আসামী ও ৯ জনের নাম উল্লেখ করে বানিয়াচঙ্গ থানায় হত্যা মামলা দায়ের করেন। বাদি অভিযোগ করেন মামলার তখনকার তদন্তকারী অফিসার মোবারক মিয়া আসামীদের দ্বারা বশীভূত হয়ে আসামী গ্রেফতার না করে চার্জশীট থেকে প্রধান আসামী তাহের উদ্দিনকে বাদ দিয়ে দেন।
পরে জুবায়ের আহমেদ আদালতে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে নারাজি দাখিল করলে আদালত মামলাটি ডিবি পুলিশে প্রেরণ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইকবাল বাহার জানান, প্রধান আসামীকে গ্রেফতার করা হয়েছে। গত শনিবার তাকে আদালতে হাজির করা হয়। অপর আসামীদের ধরতে অভিযান চলছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *