হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন গাতাবলার ইন্দ্রজিত নাথ

আবু তৈয়ব আল হোসাইন ॥ পূর্ব নাম ইন্দ্রজিত নাথ (১৯)। পিতা রায়মন নাথ। গ্রাম গাতাবলা। পোস্ট মিরাশী। থানা চুনারুঘাট। জেলা হবিগঞ্জ।
খবর নিয়ে জানা যায় প্রায় পনের দিন আগে সে নিজ উদ্যোগে ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলমান হন। তিনি চুনারুঘাট থানায় হাজির হয়ে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার বর্তমান নাম মোহাম্মদ ইউসুফ সুমন। অতঃপর পুলিশ তাকে গাতাবলা গ্রামের মুরুব্বিদের কাছে হস্তান্তর করেন। বর্তমানে তিনি ১০নং মিরাশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব আলী তালুকদারের জিম্মায় রয়েছেন।
এলাকার ধর্মপপ্রাণ মুসলমানগণ তার এমন সাহসিকতায় অনেক খুশি হয়েছেন। কিন্তু তার মা, বাবা ও আত্মীয়-স্বজনরা হিন্দু ধর্মে ফিরে আসার জন্য তাকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছেন। কিন্তু তিনি তার কৃতকর্মের উপর অটল। এব্যাপারে তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাকে মেরে ফেললেও ইসলাম ধর্ম ত্যাগ করব না।
তিনি আরো বলেন, মুসলিম হয়ে জীবন যাপন করতে হলে অনেক ঝড় ঝাপটা আসবে এটাই স্বাভাবিক। এদিকে এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা বলেন, আমাদের ধর্মীয় এই ভাইকে সাধ্য অনুযায়ী সহযোগীতা করা সকলের নৈতিক দায়িত্ব। যেভাবে মক্কার মুহাজিরদেরকে মদিনার আনসারগণ সর্বদিকে সহযোগিতা করেছিলেন সেভাবে আমরাও তাকে সহযোগিতা করতে হবে। আমাদের এহেন ব্যবহার দেখে অন্যান্য বিধর্মী ভাইয়েরাও ইসলামের দিকে আকৃষ্ট হয়। মনে রাখতে হবে ‘দশের লাঠি একের বুঝা’- আমরা সবাই যদি সামান্য করে হলেও তাকে সহযোগিতা করি তার জন্য এটা অনেক বড় পাওয়া হবে।
সর্বপরি তার জীবন যাপনের জন্য মুক্ত হস্তে আর্থিক সহযোগিতা করার আহবান জানিয়েছেন এলাকাবাসী।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *