জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বাড়ির উঠানে ছোট ভাইয়ের জন্য বড় ভাইয়ের কবর তৈরি!মা’য়ের অভিযোগে দু’ভাই আটক

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌর এলাকার শহরতলীর পূর্ব তিমিরপুর গ্রামে ছোট ভাইকে খুন করে দাফনের জন্য কবর খুড়ে রাখার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। কবর দুইটি দেখার জন্য ওই বাড়ির সামনে জনতা ভীড় জমাচ্ছেন। ঘটনার খবর পেয়ে দুই ভাইকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। আটক দুই সহদোরকে কোর্টে প্রেরণ করা হয়েছে।
জানা যায়, ওই গ্রামের মৃত উকিল উল্লার দুই পুত্র আব্দুস সালাম ও ফারুকের মধ্যে দীর্ঘদিন ধরে পিতার রেখে যাওয়া বাড়ির ভাগ ভাটোয়ারা
নিয়ে ঝগড়া বিবাদ চলছিল। গত দুই দিন ধরে এ বিরোধ চরম আকার ধারণ করে। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে সামাজিক সালিশ বিচার বৈঠকেও কোন সুরাহা করা যায়নি। অনেক সময় সালিশ বৈঠকের উপস্থিতিতে দুই ভাই সংঘর্ষে লিপ্ত হয়ে পড়েন।
শালিস ও বিচার ব্যবস্থার কোন সুরাহা না পেয়ে রাগে অভিমানে বড় ভাই আব্দুস সালাম গত শুক্রবার রাতে ছোট ভাই ফারুককে খুন করে দাফন করার জন্য বাড়ি সামনে প্রথমে একটি কবর খুড়ে রাখেন। তিনি বাড়ির লোকজনকে হুমকি দেন ফারুককে খুন করে দাফন করবেন বলে কবর খুড়েছেন।
এ খবর শুনে উকিল মিয়ার স্ত্রী মাসুক বিবি স্থানীয় লোকজনকে বিষয়টি অবহিত করেন। স্থানীয় লোকজন সালামকে এ বিষয় মন থেকে বাদ দেয়ার জন্য বুঝাতে চেষ্টা করেন। সালাম এতে আরো ক্ষিপ্ত হয়ে গত শনিবার সকালে ওই কবরের পাশে আরো একটি কবর কুড়ে রাখেন।
সালাম ও ফারুকের মা আরো ভয় পেয়ে রবিবার সকালে নবীগঞ্জ থানা পুলিশকে জানালে পুলিশের এসআই মলাই মিয়া ও এএসআই আক্তারুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই সহদোর সালাম (৪২) ও ফারুক (৩৮)কে আটক করে থানায় নিয়ে আসেন। গতকাল রবিবার দুপুরে আটক দুই সহদোরকে আদালতে প্রেরণ করা হয়।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *