পুলিশকে জনবান্ধন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের নিরাপত্তা নিশ্চিত করতে চাই। নিজেদের (পুলিশ) জনবান্ধন হিসেবে গড়ে তুলতে হবে।

এ জন্য পুলিশের কর্মকাণ্ডের প্রসংশা করে আরও দক্ষতার সঙ্গে কাজ করা আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের জঙ্গিবাদ নির্মূলে দক্ষতার সঙ্গে পুলিশ কাজ করে যাচ্ছে। আমরা জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি, তবে তা (জঙ্গিবাদ) নির্মূল করতে চাই। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে পুলিশ বিশেষ ভূমিকা রেখেছে। রোহিঙ্গাদের আশ্রয় দিতে পুলিশ ভূমিকা রেখেছে।

তিনি আরো বলেন, পুলিশের উন্নয়ন ও অগ্রগতিকে সরকার গুরুত্ব দেয়। পুলিশের সক্ষমতা বাড়াতে বর্তমান সরকার কাজ করছে। পুলিশকে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ছেলে-মেয়েরা কোথায় যাচ্ছে, কার সঙ্গে মিশছে, স্কুল-কলেজে কখন যাচ্ছে, কখন ফিরছে, কার সঙ্গে-কাদের সঙ্গে মিশছে এসব বিষয়ে খেয়াল রাখতে হবে। জঙ্গিবাদের সম্পৃক্ততায় যেন না যায় -সে ক্ষেত্রে প্রতিটি অভিভাবককে সতর্ক থাকতে হবে।

এর আগে সোমবার বেলা ১১টায় পুলিশ সপ্তাহ-২০১৮ উপলক্ষে রাজারবাগে আসেন প্রধানমন্ত্রী। সেখানে পুলিশ সপ্তাহ-২০১৮ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠান শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় পুলিশ সদস্যদের সঙ্গে বার্ষিক নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

‘জঙ্গি, মাদকের প্রতিকার বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ শ্লোগানকে সামনে রেখে শুরু হলো ৫ দিনব্যাপী এই পুলিশ সপ্তাহ। চলবে জানুয়ারির ১২ তারিখ (শুক্রবার) পর্যন্ত।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *