রুয়েটে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত ১০

প্রথম সেবা ডেস্ক॥ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পুলিশের সঙ্গে শিবির কর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে শিবির কর্মীরা বিশ্ববিদ্যালয়ের লে. সেলিম হলে হামলা চালালে পুলিশের সঙ্গে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় ১০ শিবির কর্মী আহত হয়েছেন।
এদিকে, একইসময় রুয়েট সংলগ্ন অক্ট্রয় মোড়ে পুলিশের সঙ্গে শিবির কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় তাৎক্ষণিক হতাহতের খবর পাওয়া যায় নি।
পুলিশের সঙ্গে শিবির কর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছে। শিবিরের নাশকতা ঠেকাতে বিপুল সংখ্যক পুলিশ ক্যাম্পাসে অবস্থান করছে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, দুপুরে নাশকতার চেষ্টা করায় রুয়েট শাখা শিবিরের সাধারণ সম্পাদকসহ দুই নেতাকে আটক এবং পরে হলে তল্লাশি চালিয়ে আরো ৯ কর্মীকে আটক করে পুলিশ।
এঘটনার জের ধরে বিকেলে শিবির কর্মীরা জড়ো হয়ে লে. সেলিম হলে অবস্থানরত ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালাতে যায়। এসময় সেখানে পুলিশ গেলে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ৭-৮টি হাতবোমার বিস্ফোরণ ঘটায়।
পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল ও রাবার বুলেট ছোঁড়ে। এসময় ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে শিবির কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ও ছাত্রলীগের প্রতিরোধের মুখে শিবির কর্মীরা ছত্রভঙ্গ হয়ে ক্যাম্পাস থেকে পালিয়ে যান।
ওসি জানান, শিবিরের নাশকতা ঠেকাতে ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল বাংলানিউজকে বলেন, শিবিরের নেতাকর্মীরা অস্ত্র নিয়ে হলে আমাদের ওপর হামলা করতে এসেছিলেন। আমরা প্রতিরোধ গড়ে তুললে তারা পালিয়ে যান।এদিকে, একইসময় রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার প্রায় অর্ধশত শিবিরকর্মী রুয়েট সংলগ্ন অক্ট্রয় মোড়ে জড়ো হয়ে নেতাকর্মীদের আটকের প্রতিবাদে সড়ক অবরোধের চেষ্টা করে। বাধা দিয়ে শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে ও দুটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
এর আগে দুপুর ২টার দিকে রুয়েটের লে. সেলিম হলে তল্লাশি চালিয়ে ৯ শিবির কর্মীকে আটক ও দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।
বৃহস্পতিবার দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ তল্লাশি চালায় পুলিশ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *