ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় মামলা, আটক ৮….

হবিগঞ্জ) প্রতিনিধি :
হবিগঞ্জ জেলার নবীগঞ্জে জামায়াত, আওয়ামীলীগ ও পুলিশের সংঘর্ষের ঘটনায় গত বুধবার রাতে নবীগঞ্জ থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় এ পর্যন্ত ৮জন কে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার থানা পুলিশ আদালতে প্রেরন করেছে। ঘটনার পর থেকে গ্রেফতার আতংকে জামায়াতের নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছে।সুত্রে জানা যায়, গত বুধবার জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা দোলোয়ার হোসেন সাঈদীর মামলার রায়ের প্রতিবাদে নবীগঞ্জ উপজেলা জামায়াত শিবির শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় আওয়ামীলীগের আরেকটি মিছিল বের হলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় পুলিশ এসে লাঠিচার্জ করলে পুলিশের সাথে সংঘর্ষ বাধে। এতে পুলিশের ৩ এস আই ৫পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এ সময় দোকান পাঠে হামলা ভাংচুরের ঘটনা সংগঠটিত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রন করতে পুলিশ ১৫ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে।

এর পর নবীগঞ্জ শহর রনক্ষেত্রে পরিনত হলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন ছাড়া ও বিপুল পরিমান বিজিবি সদস্যদের টহল ছিলো লক্ষনীয়। এ ঘটনায় পুলিশ ২০জন জামায়াত নেতাকর্মীকে আটক করে। এ ঘটনায় পুলিশের কাজে বাধা দেয়ার অপরাধে বিশেষ ক্ষমতা আইনে এস আই নজরুল ইসলাম বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০/২৫০ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

অপরদিকে পুলিশের উপর হামলার ঘটনায় এসআই নুর মোহাম্মদ বাদী হয়ে উল্লেখিত আসামীদের নাম উল্লেখ করে আরেকটি মামলা দায়ের করেন। অন্যদিকে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অফিসে হামলা ভাংচুর ও মারধোরের ঘটনায় নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী বাদী হয়ে উল্লেখিত আসামীদের নাম উল্লেখ করে আরেকটি মামলা দায়ের করেন। মামলায় জেলা জামায়াতের সেক্রেটারী মাওঃ মোশাহিদ আলী,উপজেলা উত্তর জামায়াতের আমীর ও উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী,উপজেলা দক্ষিন জামায়াতের আমীর মাওঃ সিফত আলী ও পৌর জামায়াতের সভাপতি সাইদুল হককে আসামী করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে।

এ ঘটনায় থানা পুলিশ আটককৃতদের মধ্য থেকে যাচাই বাচাই করে ৮জনকে গ্রেফতার দেখায়। ঘটনার পর থেকে নবীগঞ্জে থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন ধরনের সংঘর্ষ এড়াতে নবীগঞ্জে বিজিবি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *