ফেইসবুকে কাবা শরীফে মূর্তি স্থাপন করে ছবি আপলোডের জের ॥ মাধবপুরে মন্দির ভাংচুর

শাহ ফখরুজ্জামান ॥ মাধবপুর পৌর এলাকায় ঝুলন মন্দির ও কালী মন্দিরে ভাংচুর করেছে দুর্বৃত্তরা। গতকাল রবিবার বিকেলে ওই ভাংচুরের ঘটনা ঘটে। ফেইসবুকে সনাতন ধর্মের এক যুবক কর্তৃক কাবা শরীফে শীবমূর্তি সম্বলিত ছবি আপলোড করে স্ট্যাটাস দেয়ার ঘটনাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন পূর্বে পার্শ্ববর্তী বিবাড়ীয়ার নাছিরনগর উপজেলার হরিপুর গ্রামে রসরাজ দাস নামে এক যুবক এ ঘটনা ঘটালে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। রবিবার বিকেলে মাধবপুর উপজেলা পরিষদ কমপ্লেক্সের শহীদ মিনারে এর প্রতিবাদে হলে সুন্নাত ওয়াল জামাত মাধবপুর উপজেলা শাখা এক প্রতিবাদ সভার আয়োজন করে। প্রতিবাদ সভা চলাকালে বিকেল ৫টার দিকে ১২ থেকে ১৫ বছরের ২০/২২ কিশোর হঠাৎ করে মিছিল করে ঝুলন মন্দির ও কালী মন্দিরে হামলা করে ভাংচুর চালায়। এই ঘটনায় উত্তেজনা দেখা দিলে পুলিশ, র‌্যাব ও বিজিবি সেখানে ছুটে যায়। হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেরব কুমার ভদ্র, বিজিবি-৫৫ ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ হোসেন ও হবিগঞ্জের এডিএম এমরান হোসেন ঘটনাস্থলে গিয়ে সবার সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।মাধবপুর আহলে সুন্নাত ওয়াল জামাত নেতা মাওলানা ইউনুছ আনছারী বলেন, তারা শান্তিপূর্ণভাবেই প্রতিবাদ সভা করেছেন। ফেইসবুকে ধর্মীয় অনুভুতিতে আঘাত দিয়ে স্ট্যাটাস দেয়ায় তারা প্রতিবাদ সমাবেশ করেন। তবে তাদের কোন লোক ভাংচুর করেনি। বাহির থেকে একটি মহল এই ঘটনা ঘটিয়েছে বলে তিনি জানান। মাধবুপর উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতা জীবন কৃষ্ণ বণিক জানান, মাধবপুর উপজেলায় সাম্প্রদায়ীক সম্প্রীতি চমৎকার। আর ফেইসবুকের ঘটনাও ওই এলাকার নয়। বিশৃঙ্খলা সৃষ্টি করতে কোন মহল এই ঘটনা ঘটিয়েছে বলে তিনি মনে করেন।
হবিগঞ্জের এডিএম এমরান হোসেন সবাইকে আশ্বস্থ করেন যথাযথ তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, জড়িতদেরকে অবশ্যই সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *