চুনারুঘাটে কৃষি ব্যাংকে ভাতা উত্তোলনে হয়রাণী ॥ দালালদের ছড়াছড়ি

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটের কৃষি ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উত্তোলন করতে এসে ভোগান্তির শিকার হচ্ছেন ভাতাভোগীরা। পরপর দুইদিন ভাতার টাকা উত্তোলন না পেয়ে অনেক ভাতভোগীরা নিরাশ হয়ে পড়েছেন। এ দিকে দালালের মাধ্যমে ৫শ’ থেকে ২ হাজার টাকা দিলে সহজে এবং আগে টাকা উত্তোলন করা যায় বলে অনেকই অভিযোগ করেছেন। গত বুধবার উপজেলার বিভিন্ন জায়গায় থেকে আগত বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধি ভাতা উত্তোলনকারী কৃষি ব্যাংকে টাকা উত্তোলন না করতে পেরে এমন অভিযোগ করেন ভাতান উত্তোলনকারীরা। গত বুধবার চন্ডিছড়া বাগান থেকে আসার বৃদ্ধ কিফেস (৬০) এর কাছে ভোগান্তি ও হয়রানীর বিষয় জানতে চাইলে তিনি বলেন দুইদিন ধরে ব্যাংকে আইতাছি টাকা দিব দিব করে আনাইতাছে। এখন আমার কাছে ভাড়ার টাকা নাই কেমনে বাগানে ফিরে যাব। বাগানের আরেক বৃদ্ধা গৌরি (১১০) বছর ভাতার টাকা নিতে এসে অসুস্থত হয়ে পড়েছেন। তার সাথে থাকা ছেলে বলে আমার মাকে অসুস্থ অবস্থায় দুদিন ধরে নিয়া আইতাছি টাকা তো পাইতাছিনা।
ভোক্তভোগীরা হয়রানীর স্বীকার হয়ে উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহেরের কাছে অভিযোগ করেন। পরে উপজেলা চেয়ারম্যান কৃষি ব্যাংক কর্মকর্তা আবুল কাসেমকে বলেন দ্রুত ভাতার টাকা দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন এবং দালাল ও হয়রানী এবং ভোগান্তির বিষয়ে প্রদক্ষেপ নিতে বলেন।
এ ব্যাপারে কৃষি ব্যাংকের ম্যানেজার আবুল কাসেম বলেন-দালালের বিষয়টি আমাদের জানা নেই। ভোগান্তির বিষয়ে তিনি বলেন বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধি ভাতার টাকা তিন দফার লোকজন একই দিনই সবাই আসায় ভাতা টাকা দিতে একটু সমস্যা হচ্ছে। তিনি আরও বলেন ব্যাংকে আসার পর আমরা প্রথমে ভাতাভোগীদের কার্ড নিয়ে সিরিয়াল দেই। তারপর চেকের মাধ্যমে কম্পিউটারে এন্ট্রি করে চেকের মাধ্যমে টাকা প্রদান করা হয়।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *