এক পলক

জেলায় সপ্তাহের আলোচিত ঘটনা নিয়ে ‘এক পলক’ উপস্থাপনা করেছেন আমাদের স্টাফ রিপোর্টার ‘কাজী মাহমুদুল হক সুজন’। জেলার বিভিন্ন স্থানে ধর্ষণ, অপমৃত্যু, যৌতুকের বলি ও প্রেমিক কর্তৃক প্রেমিকা নির্যাতনের আলোচিত ঘটনা ঘটেছে।ধর্ষণের অভিযোগে যুবলীগ নেতা গ্রেফতার য় বানিয়াচুঙ্গে ধর্ষণের অভিযোগে কাগাপাশা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি শামছুল আলমকে আটক করেছে বানিয়াচুং থানা পুলিশ। গত শুক্রবার রাতে কাগাপাশা ইউনিয়নের বড়হাটি গ্রামের জনৈক রাজমিস্ত্রির কন্যা (১২)কে ওই গ্রামের আলী আকবর চৌধুরীর ছেলে শামছুল আলম তোলে নিয়ে ধর্ষন করে। মেয়েটি স্থানীয় ব্র্যাক স্কুলে ৪র্থ শ্রেণীতে য় এরপর পৃষ্ঠা-২ পড়ে। এ ব্যাপারে গত শুক্রবার ধর্ষনের শিকার ছাত্রীর মাতা বাদী হয়ে বানিয়াচুং থানায় মামলা করে থানা পুলিশ গত শনিবার তাকে আটক করে।
ভাইয়ের বাসায় বেড়াতে এসে ধর্ষনের শিকার ॥ হবিগঞ্জ শহরে ভাইয়ের বাসায় বেড়াতে এসে ধর্ষনের শিকার হয়েছে বানিয়াচুং এর এক ছাত্রী। ঘটনাটি দামাচাপা দিয়ে শালিস বৈঠকের আয়োজন করলে সিদ্ধান্ত মেনে নেয়নি ধর্ষক সেলিম। এ ব্যাপারে হবিগঞ্জ মডেল থানায় মামলা করেছেন ছাত্রীটির মামা মোতাহের মিয়া। জানা যায়, গত মঙ্গলবার রাতে বাসার বাইরে টয়লেটে গেলে পার্শ্ববতী ফজল আলীর ছেলে সেলিম মিয়া কয়েকজনকে নিয় মুখ চেপে জোর করে নিয়ে মেয়েটিকে ধর্ষন করে পালিয়ে যায়। মেয়েটি বর্তমানে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
৪র্থ শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার ॥ গত বুধবার বানিয়াচুং রাঙ্গাহাটি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর এক ছাত্রী ধর্ষনের শিকার হয়েছে। রাঙ্গাহাটি গ্রামের জনৈক ছাত্রীকে ধর্ষন করে একই গ্রামের লেবু মিয়ার পুত্র সাইফুল (২২)। এ ব্যাপারে ছাত্রীর পিতা গত শুক্রবার বিকালে বানিয়াচুং থানায় মামলা করেছে। সাইফুল পলাতক রয়েছে।
স্কুলছাত্রীকে গণধর্ষনের পর ভিডিও প্রকাশ ॥ হবিগঞ্জে ৮ম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করে ধর্ষনের পর সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ-এ প্রকাশ করার ঘটনায় গ্রেফতারকৃত রাজন দেব ও নুরুল আমিন আহমেদ মনির নামে দুই ধর্ষককে বুধবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে আদালতে ৮ দিনের রিমান্ড প্রার্থনা করলে আদালত তা মঞ্জুর করে। অপরদিকে বুধবার বিকেলে ভিকটিমের মেডিকেল সম্পন্ন হয়েছে। হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, ভিকটিমের মেডিকেল সম্পন্ন হলেও এখনও ফলাফল পাওয়া যায়নি। মামলার অপর তিন আসামীকে গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।
স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ গ্রেফতার ২ ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা দক্ষিণ পাড়ায় শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়ে জামাই লালন মিয়া খুনের ঘটনার মামলায় স্ত্রীসহ ২ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার দুপুরে তাদেরকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হলো- নিহত লালন মিয়ার স্ত্রী শাকিরা বেগম (২৫) ও মৃত মজিদ মিয়ার ছেলে মোশাহিদ মিয়া (৩৫)।
প্রেমের টানে ঢাকা থেকে হবিগঞ্জে কিশোরী-কারাগারে প্রেমিক ॥ প্রেমের টানে ঢাকা থেকে হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়নের আটঘরিয়া গ্রামের এক যুবকের বাড়িতে এসে প্রতারনার শিকার হয়েছে চট্টগ্রামের এক কিশোরী। গত মঙ্গলবার রাত ১১টার দিকে ওই কিশোরীকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে এবং প্রতারক প্রেমিক মোস্তফা মিয়াকে (২৫)কে আটক করেছে পুলিশ। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *