রিচি ইউনিয়নের চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ বরখাস্ত

স্টাফ রিপোর্টার ॥ রিচি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছকে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, ফলী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ গত ৯ মার্চ এক অফিস আদেশে তাকে বহিস্কার করেন। অফিস আদেশে বলা হয়, মিয়া মোঃ ইলিয়াছ এর বিরুদ্ধে হবিগঞ্জ দ্রুত বিচার আদালতে জি আর ১৭/১৪ মামলা দায়ের করা হয়েছে। মামলার অভিযোগ পত্র গত ১৪ জানুয়ারী গৃহীত হয়। এমতাবস্থায় তার বিরুদ্ধে মামলা বিচারাধীন থাকায় তার দ্বারা মতা প্রয়োগ জনস্বার্থেও পরিপন্থী মর্মে ¯’ানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক মিয়া মোঃ ইলিয়াছকে সাময়িকভাবে বহিস্কার করা হলো।
বহিস্কার আদেশের অনুলিপি হবিগঞ্জের জেলা প্রশাসক, ¯’ানীয় সরকার মন্ত্রীর সচিব, হবিগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সাময়িকভাবে বহিস্কৃত চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছকে প্রদান করা হয়েছে।
হবিগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আশফাকুল হক চৌধুরী জানান, ¯’ানীয় সরকার মন্ত্রনালয় থেকে বহিস্কারের চিঠি পাওয়ার পর গত ২৪ মার্চ প্যানেল চেয়ারম্যানের নিকট দায়িত্ব হ¯-াš-রের জন্য চিঠি প্রদান করা হয়েছে। ঐ দিনই ৪ নং ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আমীর হোসেনের নিকট দায়িত্ব প্রদান করা হয়।
সেন্টারের পরিচালক মোঃ ইসমাইল হোসেন বাচ্চু, মোঃ জমরুত আলী, সাবেক মেম্বার মিজানুর রহমান, প্রভাষক নজরুল ইসলাম, আবুল কালাম চৌধরী এখলাছ, ফজলুর রহমান তরফদার সবুজ। অনুষ্ঠান পরিচালনা করেন ব্রাইট স্টার স্কলারশীপ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী সৈয়দ মাহফুজুর রহমান। অনুষ্ঠানে বিপুল অভিভাক, ছাত্রছাত্রী, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে ব্রাইট স্টার স্কলারশীপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত লটারীর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন টেলিভিশন শিল্পী বিন্দু সূত্রধর।</p>

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *