নবীগঞ্জে পৃথক সংঘর্ষে অর্ধ শতাধিক আহত

এটিএম সালাম, নবীগঞ্জ(হবিগঞ্জ) :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে শনিবার ভিন্ন ভিন্ন সময়ে ছোট বাচ্চাদের ঝগড়া, জমিজমা ও পুর্ব বিরোধের জেরধরে পৃথক পৃথক সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে অর্ধ শতাধিক লোক আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় ৬ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন এবং বাকীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার বাউসা ইউনিয়নের বাশডর দেবপাড়া গ্রামে শুক্রবার বিকালে তরিক উল্লা ও মাসুক মিয়ার ছেলেদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরজের ধরে শনিবার সকালে উভয় পক্ষের লোকজন হাকডাক দিয়ে বাড়ির সামনের মাঠে এক রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সংঘর্ষে উভয় পক্ষই দেশীয় অস্ত্র ব্যবহার করেছে। এতে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। গুরুতর আহত বশির উদ্দিন(৩০), শাহানুর মিয়া(২০), ঝাবুলা বিবি(৬৫), সাদ্দিক (৫০) ও সুমন মিয়া(২৬)কে সিলেট প্রেরন করা হয়েছে। অপর আহত জহিরুল হক(২২), রয়সান আলী(৬৫), সাফি মিয়া(৩০), রতন মিয়া(২২), আরশ আলী(৬৫), মোফাজ্জুল (১৮), জাহির আলী(৭০), রাহিম মিয়া(১৫), দুহুল উদ্দিন(৩০), কাওসার মিয়া(৪০) ও বিরাম উদ্দিন(৪৫)কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে একই দিন দুপুরে উপজেলার বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নের বাগাউড়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরধরে দু’ পক্ষের সংঘর্ষে অনন্তঃ ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহত মুর্শেদা বেগম(৩০)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। অপর আহত রিপন মিয়া(৩৫), রাশেদা বেগম(৩২), ইসলাম উদ্দিন(৭০), আলমগীর মিয়া(২৫), তহুরা বেগম(১৯) ও বেগম বিবি(৫৫)কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং অন্যান্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

অপর দিকে উপজেলার দেওপাড়া গ্রামে ওই দিন বিকালে পুর্ব বিরোধের জের ধরে দু’ দল লোকের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত আওয়াল মিয়া(৪৬), মাসুক মিয়া(৪২), আব্দুল মালিক(৪০) ও ময়না মিয়া(৭৫)কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *