নবীগঞ্জে জুয়াড়িরা বেপোরোয়া

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ (হবিগঞ্জ):
হবিগঞ্জের নবীগঞ্জ লন্ডন প্রবাসী অধ্যুশিত এলাকা খ্যাত ইনাতগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামে পুলিশ ফাড়ির ইনচার্য জাহাঙ্গীর আলমকে মাসোহারা দিয়ে দিনে রাতে চলছে নিত্যনতুন আস্তানায় জমজমাট জুয়া ও মাদকের আসর। পুলিশ ও স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিদের মোটা অঙ্কের টাকা দিয়ে ম্যানেজ করে জোয়াড়িরা এলাকার বিভিন্ন স্পটে জুয়ার আসর বসিয়ে প্রতিদিন লাখ লাখ টাকার খেলায় বেপোরোয়া হয়ে উঠেছেন। দেখার যেন কেউ নেই!
এলাকাবাসী সুত্রে জানাযায়, উপজেলার লন্ডন প্রবাসী খ্যাত ইনাতগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামে একটি চিহ্নিত জুয়ারি চক্র প্রায় প্রতিদিনই রাত দিন জুয়ার আসার বসায়। এমনকি কয়েকটি হাওড়ে দিন দুপুরে পুলিশের নাকের ডগায় নির্বিঘেœ চলে জমজমাট জুয়ার আসর। কিন্তু পুলিশ কেন কোন ব্যবস্থা নিচ্ছে না এর পেছনে কারন কি। এই প্রশ্ন ইনাতগঞ্জ এলাকার সাধারন মানুষের। ঐ সব জোয়ার আসরে দেশের বিভিন্ন স্থান থেকে নামধারী জোয়াড়িগন এসে জড়ো হয়। খেলা চলাকালিন সময়ে বিভিন্ন ধরনের মাদকও সেবন করেন জোয়াড়িরা বলে জানিয়েছেন অনেকে। জোয়ার আসরে সব টাকা হারিয়ে অনেকেই নেমে পড়ে চুরি ছিনতাইয়ে। তাই এলাকায় বৃদ্বি পেয়েছে গন গন চুরি ছিনতাই।
বিশেষ করে ইনাতগঞ্জ পুর্ব বাজার, ছেংগীর হাওড়, বানিউন গ্রামের কালা মিয়ার তল হাওড়, আলীপুর হাওড়ে, দীঘলবাক ইউনিয়নের জামারগাও আব্দুরর্ উফের বাড়ী, দুর্ঘাপুর বাজারের ছাতির ও ছাবিরের দোকানে, গালিমপুর আকুলের ফিসারীতে, সাইনবোর্ড এলাকার খালিকের বাড়ীতে, বড় ভাকৈর পুর্ব ইউনিয়নের কাজির বাজারের নিকটের হাওড়ে, হরিনগর (রসুলগঞ্জ) পুরাতন বাজারে, ফার্মের বাজারের নিকটের হাওড়ে, ছোট ভাকৈর গ্রামের হাওড় ছাড়া ও এলাকার আরো অনেক স্থানে দিনরাত চলে এই জমজমাট জুয়ার আসর। এখানে প্রতিদিন বিকাল থেকে গভীর রাত পর্যন্ত লক্ষ লক্ষ টাকার খেলা চলে বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, নোহা, কার, লাইটেস ও মটর সাইকেল যোগে জোয়াড়িগন এসে উল্লেখিত স্থানে জোয়ার আসরে যোগ দেন সারারাত খেলার পর ভোররাতে নিরাপদে ঘরের ছেলে ঘরে ফিরে যায়। এলাকাবাসীর অভিযোগ এসব জোয়ার আসর থেকে ইনাতগঞ্জ তদন্ত কেন্দ্রর ইনচার্য এসআই জাহাঙ্গীর আলম কে মোটা অংকের মাসোয়ারা দিয়ে বেপোরোয়া হয়ে উঠেছেন জোয়াড়িরা। এতে করে এলাকার উঠতি বয়সের যুবকরা দিন দিন বিপতগামী হয়ে যাচ্ছে। এ নিয়ে মহা দুশ্চিন্তায় রয়েছেন সমাজের সচেতন মহল। ঐসব জোয়ার আসরে উঠতি বয়সী যুবকরা যোগ দিয়ে সর্বস্ব হারিয়ে নেমে পড়ছে চুরি ছিনতাইয়ে। এতে কারোও বুক ফুটলেও মুখ ফুটেনা কারন কেউ প্রতিবাদ করতে চাইলে প্রতিবাদকারীদের মধ্যে কাউকে দৈনিক হারে টাকা দিয়ে কাউকে ভয় দেখিয়ে হোতারা নিরাপদে জোয়া খেলা চালিয়ে যাচ্ছেন। এসব দেখার যেন কেউ নেই..? এ ব্যাপারে উর্ধ্বত্তন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন সুশিল সমাজের লোকজন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *