মৌলভীবাজারে কুইজ প্রতিযেগিতা সম্পন্ন

মশাহিদ আহমদ, মৌলভীবাজার:”নিরাপদ সড়ক আমাদের অধিকার বাস্তবায়নে চাই অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে নিরাপদে সড়ক পারাপার ও পথ চলায় জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এর আয়োজনে মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দান জয়গুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সড়ক নিরাপত্তা বিষয়ক কুইজ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে (২২ জানুয়ারী) বৃহস্পতিবার ।

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনীর ১শ ১০ জন ছাত্রী এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করা ছাড়াও শিক্ষার্থীরা মহড়ার মাধ্যমে নিরাপদে পথ চলা ও রাস্তা পারাপারের বিভিন্ন কলাকৌশল রপ্ত করে। পরে সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম প্রদশর্তি হয়। স্কুলের  ছাত্রছাত্রীরা এই প্রদর্শনী থেকে সড়ক নিরাপত্তা বিষয়ে জ্ঞান লাভ করে।

স্কুলের প্রধান শিক্ষক জনাব আবু সাঈদ রুপিয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি জনাব আবুল কাশেম আহমেদ, সাংবাদিক মো: নজরুল ইসলাম মুহিব।

অনুষ্ঠানে নিরাপদ সড়ক বিষয়ক মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরী।

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় ১০ জন ছাত্র-ছাত্রীকে পুরুষ্কার প্রদান করেন। এই অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের প্রায় ৪০০ ছাত্রী সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম ও উপভোগ করে এবং নিরাপদে পথ চলার অঙ্গিকারে শপথ গ্রহন করে। সংশ্লিষ্ঠ প্রকল্পের সোশ্যাল কমিউনিকেটর জনাব পারভেজ কৈরী জানান ব্র্যাকের এই কর্মসুচী বাংলাদেশের ১১টি জেলার ২১ টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে ।

ব্র্যাক মৌলভীবাজার সদর এলাকার আব্দুল জামাল,আবু বক্কর বাপ্পী,আল মনসুর, অপূ পাল,সাফিন আহমদ,কল্যাণ ব্রত চাকলাদার র্ব্যাকের সদর কুইজ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন শিক্ষক আব্দুল কাদির, হাসিনা আক্তার, শিউলী সিনহা, মিজানুর রহমানএম,এম ফয়ছল আহমদ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *