সিলেটে ছাত্রলীগের গুলিতে ২ব্যবসায়ী নিহত

সিলেট প্রতিনিধি : সিলেটের বিয়ানীবাজার উপজেলায় ছাত্রলীগের কোন্দলের বলি হলেন এক মাংস বিক্রেতা ও এক হোটেল মালিক।

 

সিএনজি চালিত অটোরিকশা স্ট্যান্ডের দখলকে কেন্দ্র করে শুক্রবার রাত ১১টার দিকে উপজেলা সদরের দক্ষিণ বাজারে  সিএনজি অটোরিকশা শ্রমিকদের সঙ্গে উপজেলা ছাত্রলীগের প্রাক্তন আহ্বায়ক জামাল হোসেনের অনুসারী নেতা-কর্মীদের মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নিহতরা হলেন বিয়ানীবাজার উপজেলার কসবা গ্রামের সুবল মিয়ার ছেলে মাংস বিক্রেতা নিজু আহমদ (১৭) এবং মোল্লাপুর গ্রামের শাহজাহানের ছেলে ও বিয়ানীবাজার উপজেলা শহরের দিবারাত্রি হোটেলের মালিক আবুল কালাম (৪০)। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন উপজেলা ট্রাক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক সুয়াইবুল রহমান (৪০), শ্রমিক নেতা বিমল চন্দ্র (৩২), রিপন (২৯), তারেক (২৪), নূরুল হক (৫০) ও ফয়ছাল আহমদ। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, বিয়ানীজার উপজেলা সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের সভাপতি শামীম আহমদ সম্প্রতি মারা গেলে উপজেলা ছাত্রলীগের প্রাক্তন আহ্বায়ক জামাল হোসেন ওই স্ট্যান্ড দখলের পাঁয়তারা শুরু করেন। কিন্তু সিএনজি অটোরিকশা শ্রমিকরা তা মানছিলেন না। এনিয়ে শুক্রবার রাতে বিয়ানীবাজার ট্রাক শ্রমিক ও সিএনজি অটোরিকশা শ্রমিক নেতারা তাদের কার্যালয়ে বৈঠক করছিলেন। এসময় ছাত্রলীগ নেতা জামাল হোসেনের নেতৃত্বে ছাত্রলীগ নেতা-কর্মীরা অটোরিকশা কার্যালয়ে এলে উভয়পক্ষে সংঘর্ষ বাধে। প্রায় আধা ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষ ও গোলাগুলি চলে। এতে গুলিবিদ্ধসহ আহত হন ১৫জন। হাসপাতালে নেওয়ার পথে নিজু মারা যান। আর আবুল কালাম মারা যান ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে আনার পর। আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সিলেটের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক অটোরিকশা শ্রমিক জানান, দীর্ঘদিন ধরে বাজারের স্ট্যান্ড দখলে রাখা নিয়ে ছাত্রলীগের জামাল গ্রুপের সঙ্গে অটোরিকশা শ্রমিকদের বিরোধ চলছিলো। এরই জের ধরে এই ঘটনা। তিনি জানান, ছাত্রলীগ নেতা জামালের বড় ভাই এক সময় এই স্ট্যান্ডের সভাপতি ছিলেন। তার মৃত্যুর পর জামাল তা দখলে নিতে উঠে পড়ে লেগেছেন।

 

সিলেটের বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবের আহমদ এর সত্যতা নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, এ ব্যাপারে এখনও পর্যন্ত কোন মামলা হয়নি। তবে পৌর এলাকার আশপাশে অভিযান চালিয়ে শাহজাহান মিয়া নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *