শায়েস্তাগঞ্জে রেলওয়ে জংশনে টিকেটসহ গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি, শাায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ): হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন থেকে বিভিন্ন ট্রেনের ৪৭টি টিকেটসহ আব্দুল কাইয়ূম (৩৫) নামে এক কালোবাজারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ ইয়াছিনুল হকের নেতৃত্বে এসআই মোবারক হোসেন, এসআই সানা উল্লাহ, আতিকুল আলম, রাহাদ খান, জুলহাস উদ্দিনসহ একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কালোবাজারীর মাধ্যমে টিকেট বিক্রিকালে আব্দুল কাইয়ূমকে গ্রেফতার করে।
পুলিশের কাছে ধরা পড়ার পর কাইয়ুম টিকেট কালোবাজারীর কথা স্বীকার করে। তার স্বীকারোক্তিতে জংশনের প্লাটফর্মে তার টং দোকান থেকে আরো টিকেট উদ্ধার করে পুলিশ।

সব মিলিয়ে কাইয়ূমের কাছ থেকে পারাবত ট্রেনের ১২টি, উদয়ন ট্রেনের ৮টি, উপবন ট্রেনের ১৪টি, জয়ন্তিকা ট্রেনের ৯টি, পাহাড়িকা ট্রেনের ৬টি, কালনী ট্রেনের ১৪ টিকেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৪৭টি টিকেটে আসন ছিল ৬৩টি। এ সময় তার কাছ থেকে ২টি মোবাইল ও বেশ কিছু নগদ টাকা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।
ওসি ইয়াছিনুল হক জানান, শায়েস্তাগঞ্জ পৌর এলাকার তালুগড়াইয়ের বাসিন্দা কালোবাজারী আব্দুল কাইয়ূম রেলওয়ে কলোনী স্কুলের গেইটে দাঁড়িয়ে এক ট্রেন যাত্রীর কাছে ব্ল্যাকে টিকেট বিক্রি করছিল। এ সময় পুলিশ তাকে হাতেনাতে গ্রেফতার করে। সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। টিকেট কালোবাজারীতে বিক্রি হওয়ায় যাত্রীরা জংশনে এসে ট্রেনের টিকেট না পেয়ে দুর্ভোগে পড়েন। জনগণের দুর্ভোগ লাঘবে পুলিশ এ অভিযান পরিচালনা করেছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। পুলিশের কাছে কাইয়ূম অনেক কালোবাজারীর নাম প্রকাশ করেছে। পুলিশ তদন্তের স্বার্থে এসব নাম গোপন রেখেছে।
রেলওয়ে স্টেশনের কাউন্টারে টিকেট পাওয়া না গেলেও কাইয়ূমের কাছে অতিরিক্ত টাকায় টিকেট পাওয়া যেত। বাধ্য হয়ে যাত্রীরা প্রতিটি টিকেটে ১০০ থেকে ১৫০ টাকা বেশী দিয়ে টিকেট ক্রয় করতেন। সে গ্রেফতার হওয়ার পর পুলিশের কাছে এমন তথ্য বের হয়ে এসেছে।
কাইয়ূম এসব টিকেট স্টেশনের অসাধু কর্মকর্তা-কর্মচারিদের মাধ্যমে কাউন্টার থেকে ক্রয় করে তার দোকানে নিয়ে কয়েকটি জর্দার কোটায় রাখত। সে কতিপয় দালালের মাধ্যমে টিকেটগুলো বিক্রি করতো।
এ ব্যাপারে রেলওয়ে স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম বলেন, পুলিশের অভিযান ট্রেনযাত্রীদের উপকারে আসবে। এতে করে কালোবাজারীদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। জনস্বার্থে পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত রাখার অনুরোধ জানান তিনি।
টিকেটসহ কালোবাজারী কাইয়ূম পুলিশের হাতে গ্রেফতার হবার পর অন্যান্য কালোবাজারীরা জংশন এলাকা ছেড়ে পালিয়ে গেছে।

পুলিশ জানায়, পালিয়ে রক্ষা পাবে না। অভিযান চালিয়ে চিহ্নিত টিকেট কালোবাজারীদের গ্রেফতার করা হবে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *