বাহুবল হাসপাতালে চিকিৎসার অবহেলায় শিশুর মৃত্যু

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল হাসপাতালে ডাক্তারের অবহেলায় এক শিশুর মৃত্যু হয়েছে। গত সোমবার দুপুরে এ ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৬ ফেব্র“য়ারি সকাল ১০টার দিকে স্নানঘাট গ্রামের মাসুক মিয়ার শিশু ছেলে সিজিল মিয়া (৪) শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হলে তাকে বাহুবল হাসপাতালে ভর্তি করেন। ইমার্জেন্সী থেকে ভর্তির কাগজ পত্র দিয়ে শিশু ওয়ার্ডে নেওয়ার পর থেকে ঐ শিশুটি আর কোন চিকিৎসকের নজরে পড়েনি। রোগীর অভিভাবকরা বার বার ডাক্তারের কাছে ধর্ণা দেওয়ার পরও শিশুটির ভাগ্যে কোন চিকিৎসা জুটেনি। ফলে বিনা চিকিৎসাই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।
এঘটনার বিষয়ে হাসপাতালের ভারপ্রাপ্ত প. প. কর্মকর্তা ডাক্তার বাবুল কুমারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি। শিশুর মা জানান, আমি বার বার ডাক্তারের নিকট যাওয়ার পর ও ডাক্তার না আসায় অবহেলার কারনেই আমার শিশুর মৃত্যু হয়েছে।
সরেজমিনে বাহুবল হাসপাতালে গিয়ে দেখা যায় ব্যবস্থাপনায় ব্যাপক অনিয়ম যেখানে পুরুষ ওয়ার্ডে শুধু পুরুষই থাকার কথা সেখানে মহিলা রোগী ও রয়েছে। হাসপাতালে কর্তব্যরত ইমার্জেন্সিতে মেডিকেল সহকারী থেকে শুরু করে নার্স পর্যন্ত সবাই রোগীদের সাথে অশুভ আচরন করছে প্রতিনিয়তই।
কোন গুরুত্বই দেন না সাধারণ রোগীদের ডাক্তারসহ স্টাফরা। কোন কোন সময় অফিস চলাকালীন অবস্থায় প্রাইভেট ক্লিনিকে রোগী দেখছেন হাসপাতালের ডাক্তার। প্রত্যন্ত অঞ্চল থেকে রোগী আসলেই তাদেরকে প্রাইভেট ক্লিনিকে পাটিয়ে দেয় ডাক্তারদের সাথে থাকা বহিরাগত দালালরা।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *