চুনারুঘাটে ১৭৬ মুক্তিযোদ্ধা ঈদানন্দ থেকে বঞ্চিত

এস এম সুলতান খান, চুনারুঘাট (হবিগঞ্জ) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ভাতা না পেয়ে ১৭৬ মুক্তিযোদ্ধা ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন।

গত বৃহস্পতিবার নির্ধারিত তারিখে উপজেলার ৫৫৪জন মুক্তিযোদ্ধা তাদের ভাতা উত্তোলণ করতে স্থানীয় সোনালী ব্যাংক শাখায় যান। এর মধ্যে ৩৭৮জন মুক্তিযোদ্ধা তাদের ভাতা উত্তোলণ করলেও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস ছামাদসহ ১৭৬ জন মুক্তিযোদ্ধা তাদের ভাতা পাননি। ফলে তারা নিরাশ হয়ে বাড়ী ফিরে যান।

ভাতা না পেয়ে এসব মুক্তিযোদ্ধঅ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন।

মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোহাম্মদ আলী পাঠান উপজেলা কমান্ডার আব্দুস ছামাদের মধ্যে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া যায়। জেলা ইউনিট কমান্ডার জানান- বার বার তাগিদ দেওয়া স্বত্বেও উপজেলা কামান্ডারের পক্ষ থেকে তালিকা না পাওয়ায় তিনি নিজেই তালিকা তৈরি করেছেন ঈদকে সামনে রেখে।

উপজেলা কমান্ডার অনেক মুক্তিযোদ্ধা ভাতার বই আটকে রেখেছেন বলে জানান। ফলে অনেক মুক্তিযোদ্ধা তাদের সম্মানি ভাতা থেকে বঞ্চিত হন।

উপজেলা কমান্ডার জানান, তালিকা দেওয়া স্বত্বেও তিনি জেলা ইউনিট কমান্ডারের রোষানলে পরে তার ভাতাসহ ১৭৬জন মুক্তিযোদ্ধা ঈদের পূর্বে ভাতা পাননি। তবে ইউনিট কমান্ডার জানিয়েছেন যারা ভাতা পাননি ঈদের পরে গেজেটের তালিকা দেখে ভাতার ব্যবস্থা নেবেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *