বিশ্বজুড়ে পরিচিতি পেলেন এক মিশরীয়!

সৌদিআরব প্রতিনিধি : হজ্ব করতে গিয়ে রাতারাতি বিশ্বজুড়ে পরিচিতি পেলেন এক মিশরীয়। বয়োবৃদ্ধ এক হাজী চলতে পারছিলেন না। তাকে দেখে ওই মিশরীয় তাকে পিঠে তুলে নিলেন।
তার সঙ্গে করে তাকে হজ করালেন। সে দৃশ্য ধরা পড়লো ক্যামেরায়। ব্যাস, অমনি তা পোস্ট করা হলো টুইটারে। সঙ্গে সঙ্গে বাকি বিশ্ব লুফে নিল তা। আর রাতারাতি মুসলিম সম্প্রদায় তো বটেই একই সঙ্গে পেলেন তিনি বিশ্ববাসীর ভালবাসা। আসলে ইসলাম এমনই শিক্ষা দেয়। তবে যে মিশরীয় তার পিতার মতো ওই বৃদ্ধকে পিঠে তুলে নিয়েছিলেন তার নাম, পরিচয় জানা যায় নি। ফটোগ্রাফার এমাদ আল হুসেইনি তাদের এমন দৃশ্যকে ক্যামেরাবন্দি করে ট্ইুট করেন।
ছবি তোলার পর হুসেইনি ওই মিশরীয় হাজীর কাছে জানতে চান তার পিঠের ওই বৃদ্ধ সম্পর্কে। সহজেই তিনি জবাব দেন এই বৃদ্ধ তার পিতা নন। তবে আমি মনে করে তিনি তো আমার পিতাও হতে পারতেন। তাকে সাহায্য করতে পেরে আমি সন্তুষ্ট।
অন্তত একজন ভালো মানুষকে তো আমি ভাল কাজে সহায়তা করতে পারলাম। এতেই আমি খুশি। তাকে পিঠে নিয়ে আমি কোন কষ্ট পাইনি। যে শারীরিক পেরেশানি হয়েছি তা আমার আনন্দের চেয়ে অনেক অনেক কম। আল্লাহ যেন বাকিটা জীবন অন্যের সেবা করার সুযোগ দেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *