হবিগঞ্জে বিএনপি’র ১১নেতাকর্মী কারাগারে

হবিগঞ্জ প্রতিনিধি:হবিগঞ্জে পত্রিকা অফিস ভাঙচুর ও পুলিশের উপর হামলা মামলায় বিএনপি’র অঙ্গ সংগঠন যুবদল ও ছাত্রদলের ১১নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম (সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) রোকেয়া আক্তারের আদালত আসামিদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় আদালত পাড়ায় যুবদল-ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ করে।

আসামিরা হলেন- হবিগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক সফিকুর রহমান সিতু, যুগ্ম আহ্বায়ক মুর্শেদ আলম সাজন, মামুনুর রশিদ মামুন, জেলা যুবদল নেতা মর্ত্তুজা আহমেদ রিপন, পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদল আহ্বায়ক জিকে ঝলক, মালেক শাহ, আবু ছালেক, রকি, প্রীতম, রবিউল ও সফিক মিয়া।

আসামিপক্ষে মামলা পরিচালনায় ছিলেন অ্যাডভোকেট নুরুজ্জামান, অ্যাডভোকেট নুরুল ইসলামসহ বিএনপিপন্থি আইনজীবীরা। বাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ।

১০ সেপ্টেম্বর রাতে সংবাদ সংক্রান্ত ঘটনায় স্থানীয় দৈনিক লোকালয় বার্তা অফিসে হামলা-ভাঙচুর করে যুবদল নেতাকর্মীরা। এতে পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল ইসলাম সোহেল আহত হন।

এরই জের ধরে ঘটনার পর দিন শহরের শায়েস্তানগর ও শহরতলীর বহুলা গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশসহ উভয়পক্ষের অন্তত ৬০জন আহত হন।

এ ঘটনায় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল ইসলাম সোহেল ও পুলিশ বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *