বানিয়াচঙ্গে মুক্তিযুদ্ধের সংগঠক গফুর আর নেই

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার বানিয়াচঙ্গের প্রবীন রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শিক্ষানুরাগী, সমাজকর্মী ও বানিয়াচং বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সভাপতি মোঃ আব্দুল গফুর আর নেই (ইন্নালিল্লহি —– রাজিউন)।

মৃত্যুকালে তাহার বয়স ৮৫ বছর।

২০ অক্টোবর সোমবার রাত ৯টায় বানিয়াচং সদর দক্ষিণ পশ্চিম ইউনিয়নের সাগর দিঘির পশ্চিম পাড়স্থ নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে সহ অসংখ্য আত্নীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুর খবরে এক নজর দেখার জন্য বাড়িতে শোকাহত মানুষের ঢল নামে। তার আত্নার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করার লক্ষ্যে জানাজার পূর্ব পর্যন্ত বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

মৃত্যুর সংবাদ পেয়ে মরহুমের ছোট ছেলে মাহবুবুল আলম মবু দুবাই থেকে বানিয়াচং পৌছার পর মঙ্গলবার বাদ আছর এল,আর সরকারী উচ্চ বিদ্যালয়ের পূর্বের হেলিপ্যাড মাঠে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় সহস্রাধিক মুসল্লী অংশ গ্রহন করে। মরহুম আব্দুল গফুর মুক্তিযুদ্ধের পূর্বাপর দক্ষিণ বানিয়াচং আওয়ামীলীগ ও সংগ্রাম কমিটির গুরুত্ব পূর্ণ দায়িত্বে থেকে স্বাধিনতা সংগ্রামে বলিষ্ট ভূমিকা পালন করেন। এ ছাড়া বহু শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

মরহুম আব্দুল গফুরের মৃত্যুতে তার আত্নার মাগফিরাত কামনা সহ গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সংসদ সদস্য আলহাজ এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান, করাঙ্গী  নিউজ টোয়েন্টিফোর ডটকম সম্পাদক ও প্রকাশক সিদ্দিকুর রহমান মাসুম,  বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ বশীর আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সম্পাদক মোঃ ইকবাল হোসেন খান, ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার খান, হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, বানিয়াচং সদর দক্ষিণ পূর্ব ইউ.পি চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, বানিয়াচং বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি রোটারিয়ান রেজাউল মোহিত খান, হবিগঞ্জ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও আজমিরীগঞ্জ মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার রাশিদুল হাসান চৌধুরী কাজল, বানিয়াচং উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ রেখাছ মিয়া প্রমুখ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *