নবীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:
বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ লুৎপর রহমানের সভাপতিত্বে তার সভাকক্ষে অনুষ্ঠিত সভায় কমিটির উপদেষ্টা এম এ মুনিম চৌধুরী বাবু এমপি,উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী,উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম হোসেন,নবাগত সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রশাসক ডাঃ অর্ধেন্দু দেব,অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী,ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান,আনোয়ারুর রহমান,মোঃ ছাইমুদ্দিন,জাবেদ আলী,সৈয়দ খালেদুর রহমান খালেদ, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এটিএম নূরুল ইসলাম খেজুর,ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী,উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, মুক্তিযোদ্ধা মোঃ লাল মিয়া মহিলা আওয়ামীলীগ নেত্রী ছইফা রহমান কাকলী প্রমুখ।
এমপি এম এ মুনিম চৌধুরী বাবু তার বক্তৃতায় বলেন,সম্প্রতি নবীগঞ্জের কালিয়ারভাঙ্গা ইউপির ইমামবাড়ি বাজারের বিবদমান দুইপক্ষের মারমুখী সংঘর্ষের ঘটনাকে নিয়ন্ত্রণে রাখার জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাস আন্দেলনের দাবির প্রেক্ষিতে এমপি বলেন প্রধান মন্ত্রীর দফতরের সাথে তার সার্বক্ষনিক যোগাযোগ আছে। তিনি বলেন জেলা প্রশাসকের অফিস থেকে ইতিমধ্যে ঢাকায় ভিডিও কন্ফারেন্সে প্রধান মন্ত্রীর মূখ্য সচিবের সাথে গ্যাসের বিষয়ে কথা হয়েছে। এছাড়া জাতীয় সংসদেও তিনি বিষয়টি তুলে ধরেছেন। ঘরে ঘরে গ্যাস প্রাপ্তির জন্য যারা আন্দোলন করছেন তাদের উদ্দেশে এমপি বলেন শান্তিপূর্ণভাবে আন্দোলন করুন তবে এলাকাবাসীর কোন ক্ষতি যাতে না হয় সেদিকে খেয়াল রাখার অনুরোধ জানান তিনি।
উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন মৌলভীবাজারের আথানগিরীতে অবৈধ যাত্রার নামে অশি¬লনৃত্য,মদ জুয়া হাউজি বাম্পারের আসর চলছে। পার্শ্ববর্তী জেলা হওয়ায় নবীগঞ্জের হাজার হাজার তরুন ও যুবকরা এতে অংশ নিয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এতে এলাকায় চুরি ডাকাতি বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এ ছাড়া ওই অবৈধ যাত্রার মাইকিং নির্বিঘেœ নবীগঞ্জে গাড়ি দিয়ে চালানো হচ্ছে। তিনি ওই প্রচারনা বন্ধের দাবি জানান। উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী বলেন,এখন মদ গাঁজা ও জোয়ার বিরুদ্ধে নাকি কথা বলা যাবেনা। এ সংক্রান্ত একটি রিট হাইকোর্টে হওয়ার পর হাইকোর্টের সংশি¬ষ্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন। উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম বলেন,আইনশৃঙ্খলা কমিটিতে নেয়া সিন্ধান্ত অনেকটাই বাস্তবায়িত হয়না। আগামীতে সকল সিদ্ধান্ত যাতে বাস্তবায়িত হয় এর দাবি জানান তিনি। এ ছাড়া নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ রাখার প্রয়োজনীয়তার কথাও তুলে ধরেন তিনি।
সভায় বাউসা ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ারুর রহমান তার ইউপি’র গহরপুরের একটি বাড়ি থেকে যে বা যারা ৭৫ লক্ষ টাকা লুট করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাসহ লুটের রহস্য উদ্ঘাটনসহ টাকা,ব্রিফকেস এবং জড়িতদের গ্রেফতারের প্রস্তাব করলে সভায় নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে দায়িত্ব দেয়া হয়।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *