সিলেটে অবৈধ ৩ ব্লাড ব্যাংক সিলগালা

সিলেট প্রতিনিধি: সিলেট নগরীর অবৈধ ব্লাড ব্যাংকগুলোতে অভিযান চালিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তিনটি ব্লাড ব্যাংক সিলগালা ও ৬ জনকে আটক করেছে পুলিশ।

এদিকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের পাশের বস্তিগুলোতে গড়ে উঠেছে এসব অবৈধ ব্লাডব্যাংক। এসব ব্লাড ব্যাংকের সঙ্গে ওসমানী মেডিকেলের কিছু অসাধু কর্মচারী জড়িত বলে অভিযোগ রয়েছে।

বুধবার দুপুর থেকে ওসমানী মেডিকেল কলেজ এলাকায় গোপণ সংবাদের ভিত্তিতে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জন অফিসের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে নগরীর বাগবাড়ির একটি কলোনি থেকে মাসুক আহমদ নামে এক ব্যক্তিকে আটক করা হয়। এসময় তার বাসার ফ্রিজ থেকে ৪ ব্যাগ রক্ত উদ্ধার করা হয়।

পরে নগরীর রিকাবিবাজারে অবস্থিত ট্রাস্ট ব্লাড ব্যাংক, ইউনিক ব্লাড ট্রান্সকিউশন, রেড ব্লাড ব্যাংক ও গ্রীন লাইট রোটারি প্রতিষ্ঠানে অভিযান চালায় ডিবি পুলিশ।

এসময় ট্রাস্ট ব্লাড ব্যাংক থেকে জাবের আহমদ, মিল্টন, তানবীর, সাহেদ ও লিটন মিয়াকে আটক করা হয়।

তবে লাইসেন্স না থাকায় ট্রাস্ট ব্লাড ব্যাংক, ইউনিক ট্রান্সকিউশন ও রেড ব্লাডব্যাংকে সিলগালাও করা হয়।

এ অভিযানে নেতৃত্বে দেন সিলেট মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জাবেদুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মল্লিক আহসান উদ্দিন সামি, বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের প্রতিনিধি নুরুল হক ও সিভিল সার্জনের একজন প্রতিনিধি।

সিলেট মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জাবেদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এসব ব্লাড ব্যাংকের কোনো লাইসেন্স নেই। রক্ত পরিশোধন ছাড়াই এরা একজনের রক্ত অন্য জনকে দিচ্ছে। তাছাড়া অনেক সময় মাদকাসক্তদের কাছ থেকে রক্ত নিয়ে ভালো মানুষকে দিচ্ছে।

তিনি আরো জানান, অভিযানে ৩টি ব্লাডব্যাংককে সিলগালা ও ৬ জনকে আটক করা হয়েছে।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *