বিনামুল্যে চিকিৎসাসেবা দিল সিএচিডি বিডি

হবিগঞ্জ প্রতিনিধি:আর্থমানবতার সেবায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন সেন্টার ফর ইউম্যান ডেভলাপমেন্ট বাংলাদেশ(সিএইচডি বিডি) এর উদ্যোগে হবিঞ্জ সরকারী শিশু পরিবারের বালকদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ৪ জন চিকিৎসক এই চিকিৎসা সেবা প্রদান করেন এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

সিএইচডি বিডি’র চেয়ারম্যান মাইকেল বিজয় সরকারের সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক এবং নিউইয়র্কের কমিউনিটি লিডার মঞ্জুর চৌধুরীর সঞ্চালনায় চিকিৎসা ক্যাম্প শুরুর পূর্বে আলোচনায় অংশ নেন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. ওয়াহিদুল ইসলাম, ডা. জাকিয়া জাহান, সিলেট থেকে আগত ডা. ইশতিয়াক বখত, সিলেট রাগীর রাবেয় মেডিকেল কলেজের লেকচারার ডা. ফেরদৌস জামান, সরকারী শিশু পরিবার ব্যবস্থাপনা কমিটির সদস্য এডভোকেট শাহ ফখরুজ্জামান ও শহর সমাজ সেবা কর্মকর্তা আবু নাইম মৃধা।

চিকিৎসকরা জানান, শিশু পরিবারে অপুষ্ঠিজনিত সমস্যার পাশাপাশি এ্যলার্জি ও বিভিন্ন স্ক্রিন সমস্যা রয়েছে। নিয়মিতভাবে এখানে পরিচর্যার প্রয়োজন রয়েছে।

সিএইচডি বিডি’র এমডি মঞ্জুর চৌধুরী জানান, তার প্রতিষ্ঠান দেশে এর আগেও ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে। নিউইয়র্কে ১ বছর যাবৎ এ্যাকাউন্টিংসহ বিভিন্ন স্কিল ডেভলাপমেন্ট প্রোগ্রাম বাস্তবায়ন করেছে। শিশু পরিবারে মেডিকেল ক্যাম্প করে তারা আনন্দিত। ভবিষ্যতে এই ধরনের যে কোন কাজে তার সংগঠন এগিয়ে আসবে বলেও তিনি জানান।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *