যা বলে গেলেন গোলাম আযম

ইন্তেকালের পর নিজের জানাযার নামাজ ও দাফন করা নিয়ে অসিয়ত করে গেছেন অধ্যাপক গোলাম আযম।

গোলাম আযমের ছেলে সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহহিল আমান আযমী এই অসিয়তের বিষয়টি নিশ্চিত করেছেন।

আমান আযমী জানান, তার বাবা বলে গেছেন, তিনি জামায়াতের একজন রুকন। তাই তার জানাযার নামাজ যেন জামায়াতে ইসলামীর আমিরের দ্বারা পড়ানো হয়। জামায়াতের আমির কারারুদ্ধ বিষয়টি অবহতি করার পর তিনি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর কথা বলেছেন।

এর পরিপ্রেক্ষিতে আমান আযমী তার বাবাকে বলেছেন, এসব নিয়ে আপনার চিন্তা করতে হবে না। আপনার ইন্তেকালের পর হাজার হাজার লোক আসবে জানাযা পড়ানোর জন্য।

আমান আযমী তার বাবার বরাদ দিয়ে আরো বলেন, আব্বা বলে গেছেন, তার মৃত্যুর পর আমরা ছয় ভাই এক সঙ্গে হয়ে তার দাফন-কাপনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে। বর্তমানে তার অপর পাঁচ ভাই সপরিবারে দেশের বাইরে অবস্থান করছেন। দাফনের জায়গা নিয়ে কোনো অসিয়ত না করলেও তার বাবার কবরের পাশেই তাকে দাফন করবেন বলে জানিয়েছেন আমান আযমী।

গোলাম আযমের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে শুক্রবার সকালে গোলাম আযমের মরদেহ মগবাজারে তার নিজ বাসায় নিয়ে যাওয়া হয়। পরিবার তার মরদেহ বুঝে নিয়েছে বলে জানা গেছে ।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *