টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আজ শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম টেস্ট ম্যাচটি। ম্যাচটি শুরু হয়েছে সকাল সাড়ে ৯টায়। টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। কিন্তু প্রথম ওভারেই উইকেট হারিয়েছে অতিথি দল। শাহাদাত হোসেনের প্রত্যাবর্তন ম্যাচে ওপেনার ভুসি সিবান্দা ৬ রান করে সাজঘরে ফিরেছেন। অবশ্য ওভারের প্রথম বলেই ৪ মেরে ভাল কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন তিনি।

এই রিপোর্ট লেখা পযন্ত জিম্বাবুয়ে ৩ ওভারে ১ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ৯ রান। ক্রিজে আছেন সেকান্দার রাজা (২) ও হ্যামিল্টন মাসাকাডজা (১) রানে।

এদিকে এই ম্যাচে ৭৪ তম ক্রিকেটার হিসেবে অভিষেক হতে যাচ্ছে লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের। জুবায়ের হোসেন মাত্র দুটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। আর তাতেই নির্বাচকদের নজর কেড়েছেন তিনি। এছাড়া নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে নিষেধাজ্ঞার কারণে খেলা হয়নি তার।

অন্যদেক জিম্বাবুয়ে দলে অভিষেক হচ্ছে টাফাডজওয়া কামুঞ্জোজির।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, মুমিনুল হক, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ, জুবায়ের হোসেন লিখন, শাহাদাত হোসেন, মার্শাল আইয়্যুব, আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে দল : ব্রেন্ডন টেলর (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাবভা, টেন্ডাই চাটারা, এল্টন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, টাফাডজওয়া কামুঞ্জোজি, হ্যামিল্টন মাসাকাডজা, জন এনউম্বু, টিনাশে পানিয়ানগারা, ভুসিমিজি সিবান্ডা

উল্লেখ্য, হোম সিরিজটি নিয়ে বাংলাদেশী ক্রিকেটপ্রেমী মানুষের প্রত্যাশা আর কৌতূহলের পারদ উর্ধমুখী। ব্যর্থতার সব কালিমা দূর করে সাফল্য দিয়ে বছর শেষ হবে, সাধারণ ক্রিকেটপ্রেমীদের পাশাপাশি জাতীয় ক্রিকেট দলও রয়েছে তেমন প্রত্যাশায়।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *