কমলগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেফতার

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জের বহুল আলোচিত নন্দরানী চা বাগানে জোড়া খুনের মামলার ওয়ারেন্টভুক্ত আসামি আরিফ মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। মাধবপুর চা বাগান বাজার থেকে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

মামলা ও কমলগঞ্জ থানা সূত্রে জানা গেছে, বাগান দখলকে কেন্দ্র করে ২০১২ সালের ১০ ফেব্রুয়ারি উপজেলার মাধবপুর ইউনিয়নের নন্দরানী চা বাগানে হামলা চালানো হয়। এ সময় চা বাগানের বাংলোতে অগ্নিসংযোগ, লুটপাটসহ সবুজ টি কোম্পানির কাজী ফখরুল ইসলামসহ দুইজনকে হত্যা করা হয়।

ঘটনার পর ১৪ ফেব্রুয়ারি নন্দরানী চা বাগানের পক্ষে শাহিরুল ইসলাম চৌধুরী বাদী হয়ে ১৪৫ জনের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি প্রাথমিকভাবে কমলগঞ্জ থানা পুলিশ তদন্ত করলেও পরে ডিবি পুলিশের হাত হয়ে জেলা সিআইডির উপ-পরিদর্শক দীপঙ্কর রায় তদন্ত করেন। দুই বছর পর ২০১৪ সালের জুনে আদালতে অভিযোগপত্র জমা দেন তিনি।

অভিযোগ রয়েছে, গঠিত অভিযোগপত্রে হামলায় অংশগ্রহণকারী কমলগঞ্জের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষস্থানীয় ১৩ জনকে বাদ দেওয়া হয়। পরবর্তী সময়ে গঠিত অভিযোগপত্র পেয়ে বাকি আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আশরাফুল ইসলাম মঙ্গলবার সকালে এ প্রতিনিধিকে জানান, ‘পরোয়ানাভুক্ত আসামি আরিফ মিয়াকে পুলিশ সোমবার রাতে গ্রেফতার করেছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *