মৃত্যুর তারিখ জানাবে মোবাইল অ্যাপস

বিচিত্র্য এই পৃথিবীতে কত কিছুই না সম্ভব । অসম্ভবকে প্রতিনিয়তই সম্ভব করে দিচ্ছে বিজ্ঞান । এবার তেমনিই একটি ঘটনা ঘটতে যাচ্ছে মোবাইল ফোনের অ্যাপসের মাধ্যমে । মানুষের

মৃত্যুর তারিখ জানা যাবে সহজেই ।  সম্প্রতি নতুন এই মোবাইল অ্যাপটি সংযোজিত হয়েছে আইফোনে। এই অ্যাপের নাম ডেডলাইন। এটি আপনার আইফোনের হেল্থকিট টুলকে বিশ্লেষণ করে আপনাকে জানাবে আপনি কত দিন বেঁচে থাকবেন।

আইফোনের হেল্থকিট টুল আপনার উচ্চতা, রক্তচাপ, ঘুমের পরিমাণ ও গোটা দিনে আপনার শারীরিক গতিবিধিকে রেকর্ড করে রাখে। ডেডলাইন অ্যাপ এই রেকর্ড ডাটাকে ব্যবহার করেই আপনির জীবনশৈলির সম্পর্কে কিছু উত্তরের ভিত্তিতে আপনার মৃত্যুর দিন নির্ধারণ করতে পারে।

অ্যাপসের নির্মাতা গিস্ট এলএলসি অ্যাপেলের আইট্যুউন পেজে লিখেছেন, কোনও অ্যাপই আপনার মৃত্যুর দিন ও সময় একেবারেই সঠিক করে বলতে পারে না। এই অ্যাপসটি আপনার জীবনশৈলির উপর নজর রাখে ও স্বাস্থ্যকে সুস্থ রাখতে প্রেরিত করে। এমনকি প্রয়োজন পড়লে চিকিৎসকেরা কাছে যাওয়ার পরামর্শও দেয়। তিনি আরও জানিয়েছেন, আপনি দৈনিক খাবার ঠিক রেখে ও নিয়মিত পর্যাপ্ত ব্যয়ামের সাহায্যে নিজের মৃত্যুর অনুমোদিত দিন ও সময়কে বাড়াতেই পারেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *